মার্কিন ব্যবসায়ীদের বাংলাদেশের অগ্রযাত্রায় অংশীদার হওয়ার আহ্বান : প্রধানমন্ত্রী

ছবি: সংগৃহীত

বিটিসি নিউজ ডেস্কবাংলাদেশে বিনিয়োগ করে সমৃদ্ধির অগ্রযাত্রায় অংশীদার হতে মার্কিন ব্যবসায়ীদের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার দুপুরে লোটে নিউইয়র্ক প্যালেস হোটেলে যুক্তরাষ্ট্রের চেম্বার অব কমার্স আয়োজিত মধ্যাহ্ন ভোজ পরবর্তী সভায় এ আহ্বান জানান তিনি।

শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশে বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিনিয়োগের সর্বোচ্চ সুযোগ ও সম্ভাবনা রয়েছে।’  এ সময় বিদেশী  ব্যবসায়ীদের বিনিয়োগের আহ্বান জানান প্রধানমন্ত্রী।তিনি বলেন, ‘সন্ত্রাসবাদ ও দুর্নীতির বিরুদ্ধে বিন্দুমাত্র ছাড় না দেয়ার কারণে বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জিত হয়েছে।’

পরে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় জানান, বাংলাদেশে দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে ইউএস চেম্বার অব কমার্সের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নিশা দেশাই বিশওয়ালসহ মার্কিন শীর্ষস্থানীয় ব্যবসায়ী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ভৌগলিক অবস্থানের কারণে দক্ষিণ এশিয়া হতে পারে ব্যবসা-বাণিজ্যের নতুন কেন্দ্র। সভায় মার্কিন ব্যবসায়ীরাও বাংলাদেশে বিনিয়োগের ব্যাপারে আগ্রহ দেখিয়েছেন। বাংলাদেশে যে বিনিয়োগের সুষ্ঠু পরিবেশ বিদ্যমান এজন্য তারা সন্তুষ্টিও প্রকাশ করেছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.