মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে ডিনারের পর ব্রাজিলের কর্মকর্তা করোনায় আক্রান্ত

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: মরণঘাতী করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসায় আতঙ্কে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।  হোয়াইট হাউসের দেওয়া বিবৃতির বরাত দিয়ে সংবাদ প্রকাশ করেছে ‘ডেইলি মেইল’।

গত শনিবার মার-এ-লাগো তে ব্রাজিলের প্রেসিডেন্ট জায়ের বোলসোনারো এবং তার প্রেস সচিব ফ্যাবিও ওয়াজনগার্টেনের সঙ্গে বৈঠক করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স।  বৈঠক শেষে তারা এক সঙ্গে রাতের খাবারও খেয়েছিলেন।

এর পর গতকাল বৃহস্পতিবার (১২ মার্চ) বোলসোনারোর প্রেস সচিব ফ্যাবিও ওয়াজনগার্টেন করোনাভাইরাসে আক্রান্ত বলে নিশ্চিত হওয়া গেছে। এই খবর প্রকাশের পর করোনাভাইরাস নিয়ে আতঙ্কে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প।

সফটওয়্যার সল্যুশন কোম্পানী ‘ডারাক্স’ এর পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইটে প্রকাশিত তথ্য মতে, বিশ্বের প্রায় ১২৭টি দেশে ছড়িয়ে পড়েছে মরণঘাতী করোনাভাইরাস। এখন পর্যন্ত প্রাণ হারিয়েছে অন্তত ৪ হাজার ৯৮৪ জন।

আর আক্রান্ত হয়েছে ১ লক্ষ ৩৪ হাজার ৮০৪ জন। বর্তমানে এই ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৫৯ হাজার ৪২৬ জন আর এই ভাইরাস থেকে মুক্তি পেয়েছেন ৭০ হাজার ৩৯৪ জন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.