মাদাগাস্কারে ডাকাতের আগুনে ৩২ গ্রামবাসীর মৃত্যু

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: মাদাগাস্কারের রাজধানী আন্তানানারিভোর উত্তরে একটি এলাকায় একাধিক বাড়িতে ‘দাহালো’ নামে পরিচিত ডাকাতদের দেওয়া আগুনে অন্তত ৩২ জন নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়। আনকাজোভ জেলায় শুক্রবার রাতভর এ হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে।
‘মানুষজন ভয়াবহ বেদনাদায়ক ঘটনার সাক্ষী হয়েছে, অনেক প্রাণ ঝরে গেছে। ৩২ জন মারা গেছেন। এটা করেছে নিষ্ঠুর দাহালোরা, যারা এমনকী নারী ও শিশুদের জীবন্ত পুড়িয়ে মেরেছে,’ শনিবার মন্ত্রণালয়ের ফেইসবুক পেজে দেওয়া এক ভিডিওতে এমনটাই বলেছেন মাদাগাস্কারের প্রতিরক্ষা মন্ত্রী জেনারেল রিচার্ড রাকোকোনিরিনা।
সংঘবদ্ধ অপরাধী চক্র দাহালো মাদাগাস্কারের অনেক এলাকায় গবাদিপশু চুরি ও নানা ধরনের দস্যুবৃত্তির সঙ্গে জড়িত বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
‘যারা এ অপরাধ করেছে তাদের এবং তাদের সহযোগীদের আমরা খুঁজে বের করবই,’ বলেছেন রাকোকোনিরিনা।
আনকাজোভ রাজধানী আন্তানানারিভোরের প্রায় ৭৫ কিলোমিটার উত্তরে অবস্থিত। অপরাধীদের ধরতে সেখানে এরই মধ্যে নিরাপত্তা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে বলেও প্রতিরক্ষামন্ত্রী জানিয়েছেন। তাঁর ধারণা, দাহালোর বিরুদ্ধে নিরাপত্তা বাহিনীর আগের অভিযানগুলোতে যারা তথ্য দিয়ে সহায়তা করেছে তাদের ওপর প্রতিশোধ নিতেই এ হামলা হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.