মনপুরায় দিনের বেলায় রাত নেমে এলো, লন্ডভন্ড বাড়িঘর

ভোলা প্রতিনিধি: দিনের বেলায় রাত নেমে এলো মনপুরায়, সকাল ১০টা থেকে আকাশ মেঘাচ্ছন্ন হয়ে অন্ধকার হতে থাকে। রোববার (৭ এপ্রিল) সকাল ১১টায় উপজেলাজুড়ে যেন রাত নেমে আসে। এ সময় প্রবল বেগে ঝড় ও শিলাবৃষ্টি শুরু হয়। অন্ধকার হয়ে যাওয়ায় রাস্তাঘাটে থাকা মানুষ চারদিকে ছুটোছুটি করে নিরাপদে আশ্রয় নেওয়ার চেষ্টা করে। শুরু হয় প্রবল বেগে আকস্মিক ঝড় ও শিলাবৃষ্টি। এতে বাড়িঘর ও গাছপালা ভেঙে লন্ডভন্ড হয়ে যায় ভোলা জেলার মনপুরা উপজেলা।
এই আকস্মিক কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টিতে অন্তত ৬৬০টি বাড়িঘর পুরোপুরি ও প্রায় ২ হাজার বাড়িঘর আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা। এ ছাড়াও ঝড়ের কবলে পড়ে ৮ জন স্থানীয় বাসিন্দা আহত হয়েছেন বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা। এ দিকে অসংখ্য গবাদি পশু নিখোঁজের খবর পাওয়া গেছে।
উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষয়ক্ষতির কোনো তথ্য না দিতে পারলেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ইউএনও।
তিনি বলেন, আজ সকাল ১১টায় আকাশ মেঘাচ্ছন্ন হয়ে রাতের মতো অন্ধকার হয়ে যায়। এ সময় নেমে আসে প্রবল কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টি শুরু হয়। ঘণ্টাব্যাপী চলে এ ঝড়ের তাণ্ডব।
ঝড়ে গাছপালা ভেঙে পড়ে রাস্তাঘাট অবরুদ্ধ থাকায় ফায়ার সার্ভিসের কর্মীরা পরিচ্ছন্নতার কাজ শুরু করেছেন বলে জানা গেছে।
এ বিষয়ে মনপুরা ফায়ার সার্ভিসের সাব স্টেশন অফিসার মো. ফজলুর রহমান বিটিসি নিউজকে বলেন, সকাল ১১টার দিকে আকাশ মেঘাচ্ছন্ন হয়ে হঠাৎ প্রবল ঝড় ও শিলাবৃষ্টিতে পুরো মনপুরায় বাড়িঘর ও গাছপালা ভেঙে লন্ডভন্ড হয়ে গেছে। এতে সড়কে যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় আমরা ফায়ার সার্ভিসের পক্ষ থেকে উদ্ধার ও পরিচ্ছন্নতার কাজ শুরু করি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ভোলা প্রতিনিধি মোহাম্মদ এনামুল হক। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.