ভেজাল তার কারখানার প্রতি ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের নির্দেশনা ১ মাসেও বাস্তবায়ন হয়নি


নাটোর প্রতিনিধি: নাটোর শহরের বনবেলঘড়িয়া এলাকায় ভেজাল তার তৈরীর কারখানাকে বিএসটিআই ও পরিবেশ অধিদপ্তরের অনুমোদন নিতে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর একমাস সময় বেধে দিলেও তার বাস্তবায়ন হয়নি।

আজ বৃহস্পতিবার (২০ আগষ্ট)   কারখানটিতে অভিযানের একমাস অতিবাহিত হলে কারখানাটির ভোক্তা অধিকার অধিদপ্তরে নির্দেশানাকে বৃদ্ধা অঙ্গল দেখিয়েছে।

স্থানীয়রা জানায়, গত ১৯ জুলাই একটি গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে ভোক্তা অধিকার অধিদপ্তরের পক্ষ থেকে ওই কারখানায় অভিযান চালানো হয়। অনুমোদিত এই কারখানায় এলুমিনিয়াম পাত দিয়ে নিু মানের ঝুকিপূর্ন বৈদূতিক তার উৎপাদন করে প্রচলিত বিভিন্ন র্ব্যন্ডের নামে বাজারজাত করার প্রমান পাওয়ায় যায়। এরপ্রেক্ষিতে কারখানা মালিক আব্দুল মান্নানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি কারখানটিকে বিএসটিআই ও পরিবেশ অধিদপ্তরের অনুমোদন নিতে একমাস সময় বেধে দেয় ভোক্তা অধিকার অধিদপ্তর।

এলাকাবাসী অভিযোগ করেন,কারখানাটি ওই দুইটি অধিদপ্তরের অনুমোদনতো নেইনি উপরন্ত রাতের অন্ধকারে তারা উৎপাদন করছে ভেজাল তার ।

ভোক্তা অধিকার অধিদপ্তর অফিস সূত্র জানাযায়, একমাস সময় পার হওয়ার পর কারখানাটি কর্তৃপক্ষকে বিএসটিআই ও পরিবেশ অধিদপ্তরের অনুমোদন আনতে বলা হয়। তবে কারখানটির পক্ষ থেকে বুধবার দুপুর পর্যন্ত ওই দুইটি দপ্তরের কোন কাগজ দেয়নি তাদের কাছে।

এব্যাপারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নাটোর কার্যালয়ের সহকারি পরিচালক শামসুল আলম বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, একমাস সময় পার হলেও তারা বিএসটিআই ও পরিবেশ অধিদপ্তরের কোন অনুমোদন দিতে পারেনি। তাই কারখানাটির বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপ গ্রহনের প্রস্তুতি চলছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.