ভাসানচর থেকে পলায়ন ট্রলার ডুবি: আরও এক শিশুর মরদেহ উদ্ধার, এখনো নিখোঁজ ১৪

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর ভাসানচর থেকে পালিয়ে যাওয়ার সময় ট্রলার ডুবিতে নিহত আরও রোহিঙ্গা শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে এখনো ১৪জন রোহিঙ্গা নিখোঁজ রয়েছে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। অপরদিকে, এ পর্যন্ত ১৫জন রোহিঙ্গা জীবিত উদ্ধার হয়েছে।
উদ্ধারকৃত মরদেহটি হলো, ভাসানচর ক্যাম্পের ৬১নং ক্লাস্টারের ফজল আহমদের ছেলে ইমাম হোসেন (১১)। এ নিয়ে মরদেহ উদ্ধারের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ জনে। এদিকে উদ্ধারকৃত রোহিঙ্গাদের দাফন সম্পন্ন হয়েছে।
গতকাল বৃহস্পতিবার (১৯ আগস্ট) বিকেলের দিকে পুলিশ, এপিবিএন ও কোস্টগার্ড ভাসানচরের দক্ষিণ-পূর্ব কর্নারে তিন নম্বর খালের পাশ থেকে নিহতের মরদেহ উদ্ধার করে।
নোয়াখালী পুলিশ সুপার (এসপি) মো.শহীদুল ইসলাম বিটিসি নিউজকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি আরও জানান, নোয়াখালী জেলা প্রশাসকের অনুমতিক্রমে ময়না তদন্ত ছাড়া বিভিন্ন দফায় ১৩ জন রোহিঙ্গার মরদেহের পরিচয় সনাক্ত শেষে নিহতের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে এবং দাফন সম্পন্ন হয়েছে।
ভাসানচর আশ্রয়ণ প্রকল্পের ক্যাম্প ইনচার্জ সহকারী কমিশনার শামীমা আক্তার জাহান বিটিসি নিউজকে জানান, গত মঙ্গলবার সারা দিনব্যাপী উদ্ধার অভিযানে সাগর থেকে আরও ৭ জন রোহিঙ্গার মরদেহ উদ্ধার করা হয়। এর আগে, গত চার দিনের অভিযানে প্রথম দিনে ১টি ও দ্বিতীয় দিনে ৩টি তৃতীয় দিনে একটি ও চতুর্থ দিনে ১টি  মরদেহ উদ্ধার করে ভাসানচর ক্যাম্পের কবরস্থানে তাদেরকে দাফন করা হয়।
উল্লেখ্য, গত শুক্রবার রাতে মাছ ধরার ট্রলারে ভাসানচর থেকে পালিয়ে যাওয়ার সময় রাত দেড়টার দিকে সাগরে ঝড়ো হাওয়ার কবলে পড়ে ট্রলার ডুবির ঘটনা ঘটে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.