ভারত হত্যা বন্ধ না করলে একঘরে হয়ে যাওয়ার হুঁশিয়ারি ইরানের সর্বোচ্চ নেতার

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ভারত হত্যা বন্ধ না করলে একঘরে হয়ে যাওয়ার হুঁশিয়ারি দিয়ে তা বন্ধের আহ্বান জানান ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল খামেনেয়ি। আজ বৃহস্পতিবার (০৫ মার্চ) দিল্লির হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে তিনি এ আহ্বান জানান।

ইরানি নেতা হুঁশিয়ারি উচ্ছ্বারণ করে বলেন, মুসলমানদের হত্যা করার কারণে গোটা মুসলিম বিশ্বের হৃদয় আহত হয়েছে। উগ্র হিন্দু এবং উগ্র হিন্দুদের সমর্থনকারী দলগুলোর মোকাবেলায় ভারত সরকারকে রুখে দাঁড়াতে হবে এবং হত্যা বন্ধের মাধ্যমে মুসলিম বিশ্বে তাদের একঘরে হয়ে পড়া ঠেকাতে হবে।

সম্প্রতি ভারতের রাজধানী নয়া দিল্লিতে জাতীয় নাগরিকপঞ্জি বা এনআরসি ও নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) বিরোধী বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে সৃষ্ট সহিংসতায় প্রায় ৫০ জন নিহত হয়েছে। অনেকের ঘরবাড়ি ও মসজিদে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। মুসলিম বিরোধী সহিংসতা ঠেকাতে পুলিশ তার ওপর অর্পিত দায়িত্ব পালন করেনি বলেও অভিযোগ উঠেছে।

ভারত সরকার সারা দেশে জাতীয় নাগরিকপঞ্জি বা এনআরসি ও নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) ঘোষণার পর থেকেই মুসলমানেরা চাপ অনুভব করছেন। নাগরিকত্ব হরণ করা হতে পারে বলে তারা আশঙ্কা করছেন।  যদিও ভারত সরকার বলছে, এ ধরণের কোনো আশঙ্কা নেই। অনেক মুসলমানই ভয় পাচ্ছেন তারা জাতীয় পরিচয়হীন হয়ে পড়তে পারেন, কারণ তাদেরকে বিশদভাবে প্রমাণ করতে হবে যে তাদের পূর্বপুরুষেরা ভারতের অধিবাসী ছিলেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.