ভারতে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে তিনটি বগি লাইনচ্যুত আহত ১২

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ভারতের হায়দ্রাবাদ শহরের কাছে গুড়া রেলস্টেশনে দু’টি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ১২ জন আহত হয়েছে। দুর্ঘটনায় একটি ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়েছে বলে জানা গেছে। খবর (হিন্দুস্তান টাইমস)

আজ সোমবার (১১ নভেম্বর) সকালে আচমকাই বিকট শব্দে কেঁপে ওঠে হায়দ্রাবাদের কাচেগুড়া স্টেশন চত্বর। এরপর দেখা যায়, একই লাইনে চলে আসায় দু’টি ট্রেনের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এর মধ্যে একটি ট্রেন হায়দ্রাবাদের মাল্টি মোডাল ট্রান্সপোর্ট সিস্টেম। আরেকটি কুর্নুল থেকে সেকেনদরাবাদগামী হুন্ড্রি এক্সপ্রেস।

সংঘর্ষের ফলে দু’টি ট্রেনের সামনের অংশই দুমড়ে মুচড়ে যায়। দুর্ঘটনায় ট্রেনচালকসহ কমপক্ষে ১২ জন আহত হয়েছেন। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দুর্ঘটনার খবর পেয়ে উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছেছে । ছুটে এসেছেন রেলের কর্মকর্তারাও। আহতদের চিকিৎসার জন্য আশপাশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রাথমিক ভাবে জানা গেছে, প্রযুক্তিগত ভুলের কারণেই দু’টি ট্রেন একই লাইনে চলে আসে। যার ফলে এই দুর্ঘটনা ঘটে। রেলওয়ে কর্তৃপক্ষ এই দুর্ঘটনার কারণ খুঁজে বের করতে একটি তদন্ত কমিটিও গঠন করেছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.