ভারতে কোন অবৈধ বাংলাদেশী থাকলে ফেরত নেয়া হবে : পররাষ্ট্রমন্ত্রী

সিলেট ব্যুরো: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ভারতে কোন অবৈধ বাংলাদেশী থাকলে তাদের যথাযথ প্রক্রিয়ায় ফিরিয়ে আনা হবে। জোর করে কাউকে বাংলাদেশে ফেরত পাঠাবে না বলে নয়া দিল্লির কাছ থেকে আশ্বাস পাওয়া গেছে।

আজ মঙ্গলবার (২৪ ডিসেম্বর) বিকেলে সিলেটে বিজিবি’র অভিযানে জব্দ মাদকদ্রব্য ধ্বংসের অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নে ভারতের নাগরিকপঞ্জি ও সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

আসামের নাগরিকপঞ্জি প্রকাশের পর ভারত থেকে সীমান্ত দিয়ে কিছু মানুষকে বাংলাদেশে পুশব্যাক করার ঘটনাও ঘটেছে। তবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারত এমন কিছু করবে না যাতে বাংলাদেশে অশান্তি হয়।

কারণ ভারত ভালো থাকলে বাংলাদেশ ভালো থাকে, সেখানে অশান্তি হলে বাংলাদেশে অশান্তি দেখা দেয়। তাই ভারত কথা দিয়েছে এমন কিছু করবে না যাতে বাংলাদেশ ক্ষতিগ্রস্ত হয়।

তিনি বলেন, ইতোমধ্যে ভারত আমাদের আশ্বস্ত করেছে। ভারত বারবার বলেছে, কাউকে জোর করে বাংলাদেশে পাঠানো হবে না। আগের যেকোনো সময়ের চেয়ে দুই দেশের পারস্পরিক সম্পর্ক বেশ ভালো।

অনুষ্ঠানে প্রায় ১৭ কোটি টাকা মূল্যের অবৈধভাবে ভারত থেকে  বাংলাদেশের আসা মাদকদ্রব্য ধ্বংস করা হয়।

বিজিবি কর্মকর্তারা জানান, জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি) ২০১৮ সালের ৫ মে থেকে চলতি বছরের ১০ ডিসেম্বর পর্যন্ত এসব মাদকদ্রব্য উদ্ধার করে।

এসব মাদকদ্রব্যের মধ্যে রয়েছে ভারতীয় বিভিন্ন ব্রান্ডের হুইস্কি, ফেনসিডিল, বিয়ার, গাঁজা, ইয়াবা, বিড়ি ও সিগারেট। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.