ভারতের জমি চীনকে ছেড়ে দিচ্ছেন মোদি : রাহুল গান্ধী

(ভারতের জমি চীনকে ছেড়ে দিচ্ছেন মোদি : রাহুল গান্ধী–ছবি: সংগৃহীত)
বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ভারতের জমি চীনের হাতে তুলে দিচ্ছে মোদি সরকার। আজ শুক্রবার (১২ ফেব্রুয়ারী) সাংবাদিক বৈঠক করে এমনই অভিযোগ করেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।
রাহুলের প্রশ্ন, এতোদিন ফিঙ্গার ৪-এ ভারতীয় সেনা থাকতো। কিন্তু রাজনাথ সিংহ বলেছেন, এ বার ভারতীয় সেনা সরে এসে ফিঙ্গার ৩-এ ঘাঁটি তৈরী করবে। কেন চীনকে ভারতীয় ভূখণ্ড এভাবে ছেড়ে দিচ্ছে মোদি সরকার?
দেশটির প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ গতকাল বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারী) সংসদে বলেন, ভারত ও চীন সেনা সরানোর বিষয়ে ঐকমত্যে পৌঁছেছে।
কিন্তু কংগ্রেস মনে করছে, শান্তিপূর্ণ সহাবস্থানের নামে ভারতের জাতীয় নিরাপত্তাকে প্রশ্নের মুখে ফেলছে কেন্দ্র। আর সেই নিয়েই তোপ কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিংহ সুরজেওয়ালা থেকে রাহুল গান্ধী সকলেরই।
রাজনাথ সিংহের ভাষণের প্রেক্ষিতে কংগ্রেসের তরফ থেকে একাধিক প্রশ্ন তোলা হয়েছে। এই সূত্রেই ৮ প্রশ্নের একটি তালিকা কেন্দ্রের দিকে ছুঁড়েছেন কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিংহ সুরজেওয়ালা।
প্রথমেই তার প্রশ্ন, সীমান্তে এপ্রিল ২০২০-এর আগের স্থিতাবস্থা ফিরবে কি না, তা স্পষ্ট করেননি রাজনাথ সিংহ। কেন কেন্দ্রীয় সরকার লাদাখ সীমান্তে আংশিক সেনা প্রত্যাহারের দাবি মেনে নিচ্ছেন? কেন তারা চীনের সামনে সম্পূর্ণ সেনা প্রত্যাহারের দাবি করছেন না? #

Comments are closed, but trackbacks and pingbacks are open.