‘ভয়ংকর প্রত্যাঘাত হবে’, ইমরান সমর্থকদের হুমকি পাকিস্তানের সেনার

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ইমরান খানের গ্রেপ্তারির পর থেকেই জ্বলছে পাকিস্তান। সাবেক প্রধানমন্ত্রীর সমর্থকদের রোষের মুখে পড়তে হয়েছে দেশটির বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে। তার লাহোরের বাড়িতে চড়াও হয় ইমরান সমর্থকরা। রাওয়ালপিন্ডির সেনা সদর দপ্তর, পাকিস্তানের সেনার লাহোরের কোর কমান্ডারের বাড়ি, করাচি, পেশোয়ারের সেনাশিবির আক্রান্ত হয়েছে। সবমিলিয়ে. পাকিস্তান এখন অগ্নিগর্ভ।
এমন পরিস্থিতিতে বুধবার ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফের সমর্থকদের ‘ভয়ংকর প্রত্যাঘাতের’ হুমকি দিয়েছে পাক সেনা। এনিয়ে এক বিবৃতি জারি করেছে সেনার জনসংযোগ বিভাগ আইএসপিআর। সেখানে বলা হয়েছে, ‘আমরা কাউকেই আইন নিজেদের হাতে তুলে নিতে দেব না। আমাদের উপর হামলা হলে পরিণতি ভয়ংকর হবে। একটি দল পাকিস্তানকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিতে চাইছে।’ সরাসরি ইমরানের দলের নাম না করে পাকিস্তানের সেনার বক্তব্য, ‘গত ৭৫ বছরে শত্রুরা যা করতে পারেনি, ক্ষমতার লোভে একটি রাজনৈতিক দল তা করেছে। ৯ মে দেশের ইতিহাসে একটা কালো অধ্যায়। এরপর যদি সেনাবাহিনী বা কোনও আইনশৃঙ্খলা বাহিনীর উপর হামলা হয় তাহলে ভয়ংকর প্রত্যাঘাত হবে।’
এদিকে, ইতিমধ্যেই অশান্তি বাধানোর অভিযোগে হাজারেরও বেশি ইমরান সমর্থককে গ্রেপ্তার করেছে পাক সেনা, রেঞ্জার্স এবং পুলিশ। ঘটনাচক্রে, পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সরকার জানিয়েছে ইমারনের গ্রেপ্তারিতে সেনাবাহিনীর কোনও হাত নেই। সরকারের তরফে জানানো হয়েছে, পাকিস্তানের ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি)-ই ‘আইন মোতাবেক’ গ্রেপ্তার করেছে ইমরানকে। সেনার উপর হামলাকারীদের সরাসরি ‘দেশদ্রোহী’ হিসাবে চিহ্নিত করেন শাহবাজ।
তাৎপর্যপূর্ণ ভাবে, মঙ্গলবার গ্রেপ্তারির ঠিক আগে ইসলামাবাদ আদালতে যাওয়ার পথে ইমরান খান চেঁচিয়ে বলেছিলেন, ‘কান খুলে শুনুন, একজন গোয়েন্দা কর্মকর্তার নাম উল্লেখ করেছি, যে আমাকে দু’বার হত্যার চেষ্টা করেছে।’ তারপর থেকেই সামনে আসছে একের পর এক কন্সপিরেসি থিওরি।
পাকিস্তানের বর্তমানে অর্থনীতির অবস্থা তুলে ধরে ওই আইএসআই অফিসার-সহ তার সঙ্গে জড়িতদের উদ্দেশে রীতিমতো হুঁশিয়ারির সুরে তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান বলেছিলেন, দেশে কয়েকজন দুর্নীতিবাজকে প্রশ্রয় দেয়া হচ্ছে। আর বুধবার পিটিআই-এর সমর্থকরা দাবি করেছেন তাদের নেতাকে ফাঁসানো এবং খুনের চেষ্টা করছে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই। সূত্র: টাইমস নাউ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.