ব্রেন টিউমারে আক্রান্ত স্বামীকে বাঁচাতে স্ত্রীর আকুতি

লালমনিরহাট প্রতিনিধি: মো: রঞ্জু মিয়া (৪৭)। পেশায় দর্জি রঞ্জু ব্রেন টিউমারে আক্রান্ত। একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি অসুস্থ্য, ফলে দিশেহারা হয়ে মানবেতর জীবন-যাপন করছেন তার পরিবার। অর্থের কারনে করানো হচ্ছে না অপারেশন। তাই স্বামীকে বাঁচাতে সকলের কাছে সহযোগীতা কামনা করেছেন স্ত্রী লাইলী বেগম।
লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বাউড়া ইউনিয়নের জম গ্রামের মৃত জসিম উদ্দিনের পুত্র রঞ্জু। স্ত্রী আর এক ছেলেকে নিয়ে বসবাস। বসত-ভিটার ৪শতক জমি ছাড়া আর কিছুই নেই। তবে বাউড়া বাজারে তার একটি ছোট্ট একটি টেইলার্স রয়েছে। যা করোনা প্রভাবে সৃষ্ট লকডাউন ও অসুস্থ্যতার কারনে সেটিও বন্ধের পথে। প্রতিদিনের ১৫০ শত টাকার ঔষুধ কিনতে হচ্ছে বাকিতে।
রঞ্জু মিয়ার স্ত্রী লাইলী বেগম বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, প্রায় তিন বছর আগে ঢাকার একটি গার্মেন্টসে কাজ করতো রঞ্জু। সেখানে থাকা অবস্থায় মাথা ব্যাথা শুরু। এরপর চিকিৎকের কাছে গেলে পরিক্ষা-নিরিক্ষার পর টিউমার ধরা পরে। পরে চিকিৎসকের পরামর্শে লক্ষাধিক টাকা ব্যয়ে টিউমার অপারেশন করানো হয়। সর্বস্ব ব্যয়ে চিকিৎসা শেষে ফিরে আসেন গ্রামে। ভালোই চলছিলো তাদের। কিন্ত হঠাতই এ বছরের জানুয়ারিতে আবারো মাথা ব্যাথা শুরু হয়।
পরে রংপুরের চিকিৎসকের কাছে গেলে আবারো তারা জানান ব্রেন টিউমারের কথা। এতে যেন আকাশ ভেঙ্গে পড়ে রঞ্জুর মাথায়। সব কিছু শেষ করে চিকিৎসা করিয়েও সুস্থ্য হননি তিনি। চিকিৎসকরা জানিয়েছেন আবারো ঢাকায় গিয়ে দ্রুত অপারেশন করাতে হবে। না হলে অনেক বড় বিপদ হতে পারে। কিন্ত অর্থের কারনে অপারেশন করানো সম্ভব হচ্ছে রঞ্জুর বলে জানান স্ত্রী লাইলী বেগম।
রঞ্জু মিয়ার সাথে কথা হলে তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, প্রথম বার অপারেশনের পর বাড়ি চলে আসি। সব কিছুই ঠিক ঠাক ছিলো। কিন্ত আবারো অসুস্থ্য হয়ে পড়ায় দিশেহারা হয়ে পড়েন। করোনার জন্য একদিকে দোকান বন্ধ হওয়ার উপক্রম। অপর দিকে খেয়ে না খেয়ে দিন পার। অতঃপর ঔষুধ কিনতে ধার-দেনা। ফার্মেসীতে ঔষুধের টাকার বাকির পাহাড়।
এসবের মাঝে কি করে অপারেশনের টাকা যোগাড় করবেন? কোথায় পাবেন এত টাকা? আবারো কি সুস্থ্য হয়ে চলতে পারবেন স্বাভাবিক জীবনে? নাকি অর্থের কাছে বিসর্জন দিবেন জীবনকে। এমন নানা দুশ্চিন্তায় দিন পার করছেন রঞ্জু মিয়া।
রঞ্জু মিয়া আরও বলেন, এ সময় যদি সমাজের বিত্তবানরা এগিয়ে আসেন। তাহলে হয়তো আল্লাহর রহমতে সুস্থ্য হয়ে সবার মাঝে ফিরে আসতে পারবেন। তাই সকলের সহযোগীতা কামনা করেন তিনি।
বিস্তারিত জানতে ও সহযোগীতা পাঠাতে-০১৭৯৪৪০৫৫৪৭ (রঞ্জু)। বিকাশ-০১৭১২৯৯৮২৭৬।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.