ব্যর্থ ‘মোদি ম্যাজিক’, কংগ্রেসের দখলে কর্ণাটক

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: কর্ণাটক বিধানসভা নির্বাচনে কংগ্রেসের কাছে পরাজয় স্বীকার করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী বাসভরাজ বোমাই। কর্ণাটক বিধানসভায় মোট আসন ২২৪। এতে সরকার গঠন করতে গেলে দরকার ১১৩টি আসন। ইতোমধ্যে কংগ্রেস ১৩২ আসনে এগিয়ে। অন্যদিকে ক্ষমতাসীন বিজেপি ৬৬ টি আসন পেয়েছে। জেডিএস পেয়েছে ২২টি আসন।
পরাজয় স্বীকার করে বাসভরাজ বোমাই বলেন, প্রধানমন্ত্রী ও বিজেপি কর্মীদের ব্যাপক প্রচেষ্টা প্রচারণা সত্ত্বেও আমরা জয় লক্ষ্যে পৌঁছাতে পারিনি। পুরো ফলাফল হাতে আসলে আমরা এ নিয়ে বিশ্লেষণ করবো।
বর্তমানে বিজেপি শাসিত রাজ্যটি কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের রাজ্য। তিনি এখানে মাটি কামড়ে পড়েছিলেন। এছাড়া রাহুল গান্ধীও কর্ণাটকে ১২ দিন সময় দিয়েছেন। প্রিয়াঙ্কা গান্ধীও এ রাজ্যে ২৬টি জনসভা ও রোড শো করেছেন। সোনিয়া গান্ধীও ছিলেন ভোটের প্রচারে নেমেছেন।
অন্যদিকে এ রাজ্যের নির্বাচনের প্রচারের সবচেয়ে বড় মুখ ছিল নরেন্দ্র মোদি। তিনি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এ রাজ্যে ব্যাপক প্রচারণা চালান। তারা দুইজনে সবচেয়ে বেশি জনসভা ও রোড শো করেন। তবে এ রাজ্যে শেষমেশ মোদির ম্যাজিক কাজে দিল না, রাজ্যে চলে গেল কংগ্রেসের দখলে।
এদিকে কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া বলেছেন, ‘আগেই বলেছিলাম প্রধানমন্ত্রীও যদি আসেন, তা হলেও কিছু হবে না। দেখুন কী হলো। আমরা ১২০টি আসনে এগিয়ে রয়েছি। প্রত্যাশা মতোই সংখ্যাগরিষ্ঠতা নিয়ে আমরাই সরকার গড়ব।’ #

Comments are closed, but trackbacks and pingbacks are open.