বৌদ্ধ পূর্ণিমাসহ সরকারি ৩ দিনের ছুটি: কুয়াকাটায় পর্যটকদের ভিড়

বিশেষ প্রতিনিধি: বৌদ্ধ পূর্ণিমাসহ সরকারি ৩ দিনের ছুটিকে কেন্দ্র করে দেশের অন্যতম পর্যটনকেন্দ্র পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতে ভিড় জমিয়েছে হাজারো পর্যটক।
বুধবার (৩ মে) বিকেল থেকেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে কুয়াকাটায় আসতে শুরু করে পর্যটকরা। ঈদের ছুটিতে আশানুরূপ পর্যটক না অসলেও বর্তমানে পর্যটকদের পদচারণায় মুখর কুয়াকাটার লাল কাকড়ার চর, শুটকি পল্লী, বৌদ্ধ মন্দির, রাখাইন মার্কেট, লেবুর বন, ঝাউবন, ইকোপার্কসহ সব পর্যটন স্পট। আগত পর্যটকরা সমুদ্রে ঢেউয়ের সঙ্গে মিতালীতে মেতেছেন। অনেকেই ঘুরছেন ওয়াটার বাইক, মোটরসাইকেল কিংবা ঘোড়ায়। অনেকে আবার সৈকতের বেঞ্চে বসে সমুদ্রে তীরে আছড়ে পড়া ঢেউ উপভোগ করছেন।
কুয়াকাটা খান প্যালেস হোটেলের এমডি রাসেল খান বিটিসি নিউজকে বলেন, ছুটিকে কেন্দ্র করে তাদের হোটেল শতভাগ বুকিং রয়েছে। পর্যটকদের বিনোদনের জন্য তারা নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করেছেন।
পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ী কেএম বাচ্চু বিটিসি নিউজকে বলেন, পর্যটকদের বাড়তি চাপের ফলে তাদের বিক্রি বেড়েছে, এতে খুশি ব্যবসায়ীরা।
মহিপুর থানার অফিসার ইনচার্জ খোন্দকার মো: আবুল খায়ের বিটিসি নিউজকে বলেন, পর্যটকদের সার্বিক নিরাপত্তায় পর্যটন স্পটগুলোতে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। কাজ করছে টুরিষ্ট পুলিশও।
কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: জাহাঙ্গীর হোসেন বিটিসি নিউজকে বলেন, কুয়াকাটায় আগত পর্যটকদের অবাধ বিচরনের জন্য সার্বিক নজরদারি করছে উপজেলা প্রশাসন। হোটেল-মোটেলের ভাড়া নিয়ন্ত্রণ ও খাবারের মান ঠিক রাখতে মাঠে রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.