বোনের জন্মদিনে এক ভাইয়ের শুভেচ্ছা

বিটিসি নিউজ ডেস্ক: জন্মদিন =======নাসিম উদ্দীন নাসিম ভাইবোন – অবিচ্ছেদ্য এক সম্পর্কের নাম ।। পৃথিবীর এক অসাধারণ ও অন্যতম মধুর এবং পবিত্র সম্পর্ক হচ্ছে ভাইবোনের সম্পর্ক। জীবনে বন্ধু-বান্ধবী, প্রেমিক-প্রেমিকা হয়তো একসময় থাকেনা কিন্তু ভাইবোনের এই সম্পর্কটা সারাজীবনের। কখনো বন্ধু হয়ে, কখনো গাইড হয়ে, কখনো বা অভিভাবক হয়ে ভাইবোন থাকে চিরজীবন একসাথে।

সব সম্পর্ক রক্ত দিয়ে হয় না, কিছু কিছু সম্পর্ক রক্তের না হয়েও অনেক আপন হয়ে যায়। কণিকা আমার তেমনি এক বোন । আমার খুব স্নেহের ছোটবোন ।। নিরহংকার সদাহাস্যমুখ এক সাদা মনের মানুষ । মিশুক আমার বোনটি আইসিটি প্রতিমন্ত্রী জুনাঈদ আহম্মেদ পলকের সহধর্মিনী ।।

পলক যখন কলেজ ছাত্রসংসদের ভিপি এবং তুখোড় ছাত্রলীগনেতা এই বোনটিকে যেমন দেখেছি । আজ পলক মন্ত্রী এমপি হওয়ার পরও কণিকা সেই আগের কণিকায় আছে । অহংকার এবং অহমিকা কোন কালেই ছিলনা । আজোও নেই । পেশায় মানুষ গড়ার কারিগর আমার বোনটি আজো সাদামাটা জীবনে অভ্যাস্ত ।

চলনবিলের মানুষের সাথে কণিকার আত্মার সম্পর্ক । নিবিড় সম্পর্ক ।দিনরাত সিংড়াবাসীর জন্য কণিকার দরজা খোলা ।। আমার দেখা সহজাত প্রতিভার অন্যতম সেরা ও মেয়ে সে। তাই নিজের বোনের জায়গাটা তাকেই দিয়েছি।।

আজ এমন এক মানবিক বোনের জন্মদিন যার তুলনা, প্রশংসা,সুনাম,তার কর্মের গুণগান করার জন্যে অভিধানের শব্দমালা যথেষ্ট হবেনা। সে একজন আদর্শ মা,সুগৃহিনী, একজন মানবিক মানুষ। নিজের কাজ নিজেই করতে পছন্দ করে। অনেক লক্ষী আমার বোনটা। আমার মতো ক্ষুদ্র একজন ভাইকে যে শ্রদ্ধা ও সম্মান দিয়েছে তুমি তা সত্যিই আমাকে ধন্য করেছে।

আমার স্নেহের প্রিয় ভাই আইসিটি প্রতিমন্ত্রী পলকের আজকের এই অভূর্তপূর্ব সাফল্যের পিছনে কাজ করেছে কণিকা। চলনবিলের সন্তান হিসেবে পলক ও কণিকা নিরলসভাবে কাজ করে চলেছেন। নির্বাচনী এলাকার মানুষের সুখে অসুখে পলকের পাশাপাশি কণিকার ভূমিকাও কম নয়।। আজ আমার বোনের জন্মদিন।

এই মুহূর্তের জন্য অভিনন্দন! তোমার চোখগুলি সুখের সাথে উজ্জ্বল হোক,তোমার মনোমুগ্ধকর মুখে হাসি ফুটে উঠুক! আল্লাহ তোমাকে দীর্ঘ জীবন দান করুন বোন।

আজকে আমার,,,,, বোনের জন্মদিন ,,,. প্রত্যুষ আলো পড়েছে চোখে চোখ মেলে তাকাও , আগামী আজ ডেকেছে তোমায় হাত বাড়িয়ে দাও ! জীবন হোক ছন্দময় সপ্নগুলো রঙিন , ভালোবাসায় ভরে উঠুক বোনের জন্মদিন ! জন্মদিন , শুভ জন্মদিন!! ফুলেরা ফুটেছে হাসি মুখে বাড়ছে ভ্রমরের গুঞ্জন , পাখিরাও গাইছে নতুন সুরে জানাতে বোন কে অভিনন্দন ! নদীতে বইছে খুশির জোয়ার বাতাসে সুবাসিত কলরব, তোমাকে নিয়েই মাতামাতি আজ তোমার জন্যই সব ! জীবনে হও অনেক বড় পুথিবীকে করো ঋণী , গাইবে সবাই তোমার জয়গান রাখবে মনে চিরদিনি ! জীবন হোক ছন্দময় স্বপ্ন গুলো রঙিন , ভালোবাসায় ভরে উঠুক তোমার জন্মদিন ,,? জন্মদিন , শুভ জন্মদিন আজকে আমার প্রিয় আপিটার জন্মদিন। শুভ জন্মদিন প্রিয় বোন….. #

Comments are closed, but trackbacks and pingbacks are open.