বেড়েই চলেছে গোমস্তাপুরের রহনপুর-আড্ডা সড়কে ডাকাতির ঘটনা


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: বেড়েছে ডাকাতি, নেই তেমন প্রসাশনের কার্যকরী ভূমিকা। চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর-আড্ডা সড়কের রহনপুর ইউনিয়নের মিশন মোড়, পার্বতীপুর ও রহনপুর ইউনিয়নের শেষ সীমানায় মূসা মার্চেন্ট এর মিল সংলগ্ন রাস্তায় এ ডাকাতির এ ঘটনা ঘটে।
গত ১৩ জুন রহনপুর আড্ডা আঞ্চলিক সড়কে গাছের গুঁড়ি ফেলে ৫ জনের মোবাইল ও টাকা ছিনতাই হয়। আবার ১৪ দিনের মাথায় পার্বতীপুর ইউনিয়নের আড্ডা জিনারপুর গ্রামে পারভেজ তার ব্যক্তিগত প্রাইভেট কার নিয়ে রহনপুর থেকে বাড়ি যাওয়ার পথে ডাকাতের কবলে পড়েন।
ডাকাতরা তার একটি অ্যান্ড্রয়েড মোবাইল সেট, যার মূল্য ৩০ হাজার টাকা এবং পকেট থেকে ২০ হাজার টাকা ছিনতাই করে নিয়ে যায়। কোন রকমে প্রাণে রক্ষা পেয়ে গাড়ি নিয়ে সে বাসায় ফিরে যায়।
গত শুক্রবার (০৯ জুলাই) রহনপুর ইউনিয়নের মিশনে বিদ্যুতের খুঁটি ফেলে ওই জায়গায় গণহারে ডাকাতি করে ডাকাতরা। নাম প্রকাশে অনিচ্ছুক ব্যক্তি জানান, ৯৯৯ এ কল দিয়ে তাৎক্ষণিক পুলিশের কোনো সেবা পাওয়া যায়নি। এভাবে যদি ডাকাতি চলতে থাকে তাহলে অধিকাংশ মানুষ ক্ষতির মুখে পড়বে। করোনাকালীন সময়ে মানুষের আয় কমে যাওয়ার ফলে এমনটি ঘটে থাকতে পারে বলে ধারনা সচেতনত মহলের।
ডাকাতির বিষয়ে গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলীপ কুমার দাস এর সাথে যোগাযোগ করা হলে তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, রোডের ধারে বৈদ্যুতিক খুঁটি সরানোর জন্য নেসকো লিঃ গোমস্তাপুর জোনের নির্বাহী প্রকৌশলীর সাথে যোগাযোগ করে খুঁটি সরানোর জন্য বলা হয়েছে।
কিন্তু ঠিকাদারী প্রতিষ্ঠান ওই খুঁটিগুলো বিদ্যুতের লাইন সম্প্রসারণের জন্য রেখেছে। করোনাকালীন সময়ে তারা কাজ বন্ধ রেখেছে। কাজ শুরু করলে তারা ওখান থেকে পর্যায়ক্রমে বিদ্যুতের খুঁটিগুলো সরিয়ে ফেলবে।
তিনি আরো জানান, ডাকাতির ঘটনা শোনার পর ওই সড়কে পুলিশের টহল জোরদার করা হয়েছে। আর এ কাজে যারা জড়িত তাদের আইনের আওতায় এনে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে। ভুক্তভোগীরা যদি কেউ অভিযোগ করে, ব্যবস্থা গ্রহণ করা হবে।
অপরদিকে, চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রসাশন) মোহাম্মদ মাহবুব আলম খান (পিপিএম) এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, বিষয়টি তার জানা ছিল না। আপনার কাছ থেকে প্রথম শুনলাম। আর সংশ্লিষ্ট থানায়ও কোনো মামলা হয়নি। এমন ঘটনা যদি ওই সড়কে হয়ে থাকে তাহলে তারা দ্রুত আইনি ব্যবস্থা গ্রহণ করবেন। প্রতিনিয়ত ডাকাতির ঘটনা ঘটায় এলাকার সচেতন মহল প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.