বেলকুচিতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ১৮ জেলের কারাদন্ড    

      বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের বেলকুচিতে যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ১৮ জেলেকে ১৪ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট ও বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার আনিসুর রহমান।

গতকাল বুধবার (২১ অক্টোবর) বিকাল থেকে গভীর রাত পর্যন্ত যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ১৮ জেলেকে ১৪ দিন করে বিনাশ্রম করাদন্ড দেয়।

সাজাপ্রাপ্তরা হলেন: বেলকুচি উপজেলার মনতলার মতিন (৩৫) ইব্রাহীম (২০) বেলকুচির চরের নিজাম (৩৩) বেলাল (১৯) হামিদ(১৯) মেহেরনগর গ্রামের সানোয়ার (৩৭) গাছচাপড়ী গ্রামের আবুল কালাম (৪৫) চৌহালী উপজেলার সদিয়া চাঁদপুর গ্রামের শহিদুল (২৪) হামজালা (১৯) ফারুক (২১) কাওছার (২২) বেতিল চর গ্রামের বাবু (২২) শামীম (২০) বোয়ালকান্দি গ্রামের আব্দুর রহমান (১৯) শওকত (১৯) মকবুল (৩৮) গোয়ালবাড়ী গ্রামের ইদ্রিস (৩০) বারবালা গ্রামের জহুরুল (৩৫)। উক্ত আসামীদের সাজা পরোয়ানামূলে সিরাজগঞ্জ জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের পেশকার হাফিজ উদ্দিন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, গতকাল বুধবার বিকাল ৪ টা হতে গভীর রাত পর্যন্ত সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালিত হয়।

এ সময় কারেন্ট জাল দিয়ে ইলিশ মাছ ধরার অপরাধে ১৮ জনকে আটক,২৫ হাজার মিটার কারেন্ট জাল ও ৩০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়।পরে ভ্রাম্যমান আদালতে ১৮ জনকে ১৪ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ধবংস করা হয় এবং জব্দকৃত মাছগুলো স্থানীয় এতিম খানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য অফিসার হাসান মাহমুদুল হক ও আনসার সদস্যবৃন্দ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.