বেলকুচিতে গাছ কর্তন ও বাউন্ডারি ওয়াল ভাঙচুরের ঘটনায় থানায় অভিযোগ

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের বেলকুচি পৌর এলাকার সুবর্ণসাড়া গ্রামে দেলুয়া আলিয়া মাদ্রাসার উত্তর পাশ্বের হাবিবুর রহমানের ১০ শতক জায়গার নির্মিত ইট সিমেন্ট দ্বারা নির্মিত বাউন্ডারি ওয়াল ও ৭টি বনজ গাছ কেটে ফেলায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
বৃহস্পতিবার (৫ জানুয়ারী) ভুক্তভোগীর বড় ভাই রেজাউল করিম থানায় একটি অভিযোগ করেছেন। অভিযোগ সূত্রে জানাযায়, বুধবার ৪ জানুয়ারী রাতে কে বা কাহারা রাতের আধারে আমার ছোট ভাইয়ের নিজ জমির উপরে নির্মিত বাউন্ডারি ওয়াল ভাঙচুর ও গাছ কর্তন করে রেখে গেছে। এতে আমার সর্বসাকুল্যে ২ লক্ষ ৪০ হাজার টাকার ক্ষতি সাধন করে দূর্বৃত্তরা।
ভূক্তভোগী জানান, ঘটনার পরে স্থানীয় ১নং ওয়ার্ড কাউন্সিলরসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গকে বিষয়টি অবহিত করি। স্থানীয় কাউন্সিলরসহ গ্রামের মুরুব্বিগণ সরেজমিনে ঘটনাস্থল দেখে যান। পরবর্তীতে কাউন্সিলরসহ স্থানীয়  মুরুব্বিগণ আশ্বাস দেন এ ধরনের ঘটনা যারা ঘটিয়েছে, তাদেরকে সনাক্ত করতে পারলে একটি সুরাহা করা হবে।
স্থানীয়রা জানান, আমরা সকালে দেখতে পাই দেয়াল ভাঙা এবং গাছ কাটা। কে বা কাহারা রাতের আধারে এই ধরনের কাজ  করছে এই বিষয় আমরা কিছু জানিনা। এ ঘটনা সাথে
যারা জড়িত, তাদেরকে আইনের আওতায় আনার দাবি জানান। ১নং ওয়ার্ডের কাউন্সিলর তারেক সরকার জানান, বিষয়টি আমাকে অবহিত করে সকালে, পরে আমি ঘটনাস্থল পরিদর্শন করি। ঐ জায়গার আশে পাশে যাঁরা বসবাস করছেন তাদের জিজ্ঞেস করলে কেউ কিছু বলতে পারেনি। তবে এ ধরনের কর্মকাণ্ডের সাথে যারা জড়িত তাদের আইনের আওতায় আনার কথা বলেন।
এ ব্যাপারে বেলকুচি থানা অফিসার ইনচার্জ (ওসি) আসলাম হোসেন জানান, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.