বেলকুচিতে ইউপি নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল, চলছে আপিলের প্রস্তুতি

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের বেলকুচিতে আসন্ন ইউপি নির্বাচনে ওএমএসের ডিলারশিপ থাকার অভিযোগে চেয়ারম্যান প্রার্থী গাজী নুরুল ইসলাম ও হাজী রফিকুল্লাহ খন্দকারের প্রার্থীতা বাতিল করেছে রিটানিং অফিসার। এদিকে আপিলের প্রস্তুতি নিচ্ছে তারা।
৬টি ইউনিয়ন ৩১ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন ফরম জমা পরে। আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থীসহ ২৯ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করেছে নির্বাচন কমিশন।
বাতিলকৃত ২ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ১ নং বেলকুচি সদর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আওয়ামীলীগ সমর্থিত স্বতন্ত্র সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম ও দৌলতপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী জামায়াত ইসলাম সসমর্থিত স্বতন্ত্র হাজী রফিকুল্লাহ খন্দকার।
বিষয়টি বেলকুচি উপজেলা নির্বাচন অফিসার মুহাম্মদ রায়হান কুদ্দুস নিশ্চিত করেছেন। বাছাইয়ে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা আগামীকাল রবিবার (০৭ নভেম্বর) এর মধ্যে প্রার্থীতা বাতিলের বিরুদ্ধে আপিল করতে পারবেন।
আগামী ১১ নভেম্বর বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহারে শেষ দিন ও চুড়ান্ত প্রার্থীতার তালিকা প্রকাশ এবং আগামী ২৮ নভেম্বর রবিবার ভোট গ্রহনের কথা রয়েছে।
নির্বাচন অফিস সূত্রে জানাযায়, বেলকুচি সদর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী নুরুল ইসলামের নামে ওএমএসের ডিলারশিপ থাকায় তাহার মনোনয়নপত্রটি বাতিল ঘোষণা করা হয় এবং দৌলতপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হাজী খন্দকার রফিকুল্লাহর একই কারনে মনোনয়ন পত্রটি বাতিল ঘোষণা করা হয়।
এ বিষয়ে বেলকুচি সদর ইউপি চেয়ারম্যান প্রার্থী নুরুল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমার ডিলারশিপ হস্তান্তরের জন্য ইতিপূর্বেই খাদ্য অধিদপ্তর বরাবর আবেদন করা হয়েছে। হস্তান্তর অনুমোদনের কাগজ সঠিক সময়ে না দেওয়া বাতিল ঘোষণা করেছে। তবে আমি আপিলের জন্য প্রস্তুতি নিচ্ছি বলে জানান।
এ ব্যাপারে হাজী রফিকুল্লাহ খন্দকার বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমার নামে সরকারি কোন ওএমএসের ডিলারশিপ নেই, এটা পাতানো অভিযোগ। নৌকার প্রার্থী পরাজিত হবে জেনে আমার বিরুদ্ধে এমন পাতানো অভিযোগ করেছে। তবে প্রার্থিতা ফিরে পেতে প্রয়োজনে হাই কোর্টে যাবে বলে তিনি জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.