বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় বিপাকে পড়েছেন শ্রমজীবী মানুষ

ঢাকা প্রতিনিধি: রাজধানীতে গত রবিবার দিনগত মধ্যরাত থেকে শুরু হওয়া বৃষ্টিতে প্রধান প্রধান সড়ক থেকে ছোট ছোট গলিতে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় বিপাকে পড়েছেন শ্রমজীবী মানুষ।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, আজ সোমবার (২০ জুলাই) ভোর ৬টা পর্যন্ত প্রায় ১৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এতে রাজধানীর বিভিন্ন এলাকায় সড়কে জলাবদ্ধতার তৈরী হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, রাজধানীর মিরপুর এলাকার কাজীপাড়া থেকে মিরপুর ১০ নম্বর গোলচত্বর এলাকা পর্যন্ত কোথাও হাঁটু আবার কোথাও কোমড় পানি। যানবাহন চলাচলে অসুবিধা হওয়ায় যানজট লেগেই আছে।

আবার জলাবদ্ধতা দেখা দিয়েছে তেজগাঁওয়ের নাখালপাড়া, বেগুনবাড়ি, ফার্মগেটের পশ্চিম তেজতুরী বাজার, পশ্চিমবাজার ও বসুন্ধরা সিটির পেছনের গলিতে। সেখানকার বেশ কিছু বাসার নিচতলায় পানি ঢুকে গেছে।

এছাড়া মগবাজার, কাঁঠালবাগান ঢাল, পরিবাগ, আজিমপুরসহ আরও বেশ কয়েকটি এলাকা। এ অবস্থায় এসব এলাকার মানুষেরা পড়েছেন ভোগান্তিতে। রিকশাচালক, সবজি বিক্রিতাসহ নিম্নআয়ের মানুষজন পরনের কাপড় ভিজিয়েই তাদের দৈনন্দিন কাজে বেরিয়েছেন। কর্মজীবীদের অনেকেই ভিজে কর্মক্ষেত্রে গেছেন। আবার অনেকে জলাবদ্ধতার কারণে বাসা থেকেই বের হতে পারছেন না।

এমন বেহাল অবস্থা রাজধানীর অনেক বাসিন্দাদের। তারা না পারছেন ঘর থেকে বের হতে, না পারছেন অফিস কিংবা কর্মক্ষেত্রে যেতে। তাছাড়া মিরপুর এলাকায় মেট্রোরেলের কাজের কারণে পানি নিষ্কাষণ হতে সময় লাগছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.