বুড়িমারী স্থলবন্দরে আটকা পড়া ৬১ ট্রাক চালকদের ফেরত নেয়নি ভারত

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থল বন্দর দিয়ে বিশেষ ব্যবস্থায় পাট বীজ নিয়ে বাংলাদেশে এসে আটকে পড়েছেন ভারতীয় ৬১ ট্রাকচালক। গত ২২ দিনেও তাদের ভারতে ফেরত নেয়নি ভারতের চ্যাংড়াবান্ধা স্থলবন্দর ও ভারতীয় কর্তৃপক্ষ।
বাংলাদেশ থেকে তাদের ভারতে নিয়ে যাওয়ার জন্য ভারতীয় দূতাবাসকে চিঠি পাঠালেও সাড়া দেয়নি ভারতীয় কর্তৃপক্ষ। যার ফলে এসব ট্রাকচালকরা করোনাভাইরাসের কারণে পরিবার-পরিজনের চিন্তায় দিশেহারা হয়ে পড়েছেন।
জানা গেছে, গত ৪ এপ্রিল ৬১ ট্রাক পাট বীজ বিশেষ ব্যবস্থায় বাংলাদেশে নিয়ে আসা হয়। বাংলাদেশী সিঅ্যান্ডএফ এজেন্ট ও স্থলবন্দর কর্তৃপক্ষ ওই দিনই ট্রাক খালি করে সেগুলো ফেরত পাঠানোর ব্যবস্থা করে। ফেরার সময় বাধা দেয় ভারতের চ্যাংড়াবান্ধা স্থলবন্দর ও ভারতীয় কর্তৃপক্ষ। তখন থেকে ৬১টি ভারতীয় ট্রাক আটকে আছে বুড়িমারী স্থলবন্দরে। ফলে বুড়িমারী স্থলবন্দর চত্বরে ২২ দিন ধরে খাওয়া-ঘুম সবকিছুই ট্রাকে করছেন। স্থলবন্দর কর্তৃপক্ষ ও জেলা প্রশাসন সরকারের উচ্চ পর্যায়ে জানিয়েছে বিষয়টি জানিয়েও কিছুই হচ্ছে না।
ট্রাকচালক আলতাফ হোসেন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, বাংলাদেশে সরকার অনেক চেষ্টা করছে আমাদের দেশে পাঠানোর জন্য। কিন্তু ভারত সরকার আমাদের দিকে দেখছেন না। আমাদের পরিবারের কথা ভাবছেন না। ভারত সরকার আমাদের দিকে তাকালে আমারা দেশে ফিরতে পারি। এভাবে থাকলে আমরাসহ আমাদের পরিবার মরে যাবে। দ্রুত আমাদের দেশে ফিরে নিন।
লালমনিরহাটের জেলা প্রশাসক আবু জাফর বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ভারতীয় দূতাবাস ও কোচবিহারের ডিএমের সাথে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হয়েছে। কিন্তু তাদের কোনো সাড়া নেই। তাই করোনা পরিস্থিতির কারণে তাদের রাখা হয়েছে স্থলবন্দরের ইয়ার্ডে। তাদের দেশে পাঠানোর জন্য দ্রুত ব্যবস্থা করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.