বীর মুক্তিযোদ্ধাদের সাথে ধৃষ্টতা দেখালে-তা বরদাস্ত করা হবে না- নবাগত জেলা প্রশাসক গালিভ


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: বীর মুক্তিযোদ্ধাদের সাথে কেউ ধৃষ্টতা দেখালে তা বরদাস্ত করা হবে না। কারণ বীর মুক্তিযোদ্ধাগন কঠিন যুদ্ধের মাধ্যমে আমাদের লাল সবুজের পতাকা উপহার দিয়েছেন। দিয়েছেন স্বাধীনতার স্বাদ। একটি মানচিত্র অংকন করে দিয়েছেন একটি স্বাধীন সার্বভৌম দেশ বাংলাদেশ। বীর মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন নবাগত চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক একেএম গালিভ খান।
রবিবার সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, দেশের সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধাদের জন্য জেলা প্রশাসকের দরজা সপ্তাহের ৭ দিনই ২৪ ঘন্টা খোলা। জেলার বীর মুক্তিযোদ্ধাগণ যখন যে দাবি নিয়ে আসবেন, তা মনোযোগ সহকারে শুনে তা বাস্তবায়নের জন্য যা যা করার তা করা হবে।
জেলা প্রশাসক একেএম গালিভ খান নিজেকে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য দাবি করে বলেন, মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে তার বড় ভাই এবং পিতা রাজাকার দ্বারা নির্যাতিত হয়েছেন। রাজাকাররা তাদের বাড়ি আগুন জ্বালিয়ে পুঁড়িয়ে দেয়। তাই তিনি মুক্তিযোদ্ধাদের কেউ অপমান করলে তা বরদাস্ত করবেন না বলে জানান।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধাদের যে সম্মান দিয়েছেন, সে সম্মান অক্ষুন্ন রাখতে তিনি কাজ করে যাবেন। জেলার বীর মুক্তিযোদ্ধাদের যে সকল দাবি উত্থাপিত হয়েছে, তা অতিসত্বর বাস্তবায়ন করা হবে। তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধাদের শুধু মুক্তিযোদ্ধা বলা অপরাধ, সরকার গেজেট করে মুক্তিযোদ্ধাদের নামের পূর্বে বীর মুক্তিযোদ্ধা লিখতে ও বলতে হবে তা নির্ধারন করেছেন।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাকিউল ইসলামের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আব্দুস সামাদ, বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক তসলিম উদ্দীনসহ অন্যরা।
উপস্থিত ছিলেন, জেলার অর্ধ শতাধিক বীর মুক্তিযোদ্ধাগণ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মহসীন মৃধা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আহমেদ মাহবুব উল ইসলামসহ অন্যরা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.