বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড গ্রহণ করলেন অধ্যাপক যতীন সরকার

বিশেষ (ময়মনসিংহ) প্রতিনিধি: স্বাধীনতা পুরষ্কারপ্রাপ্ত লেখক অধ্যাপক যতীন সরকার বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড ও সনদপত্র গ্রহণ করেছেন। তিনি শিল্পকলা, শিক্ষা, ভাষা ও সাহিত্য ক্ষেত্রে গৌরবোজ্জ্বল ও প্রশংসনীয় অবদান রাখায় এ অ্যাওয়ার্ড পেয়েছেন।
শুক্রবার (০৫ এপ্রিল ২০২৪) সকালে নেত্রকোণার সাতপাই বানপ্রস্থ তাঁর বাসভবনে অ্যাওয়ার্ড কমিটির পক্ষ থেকে তা প্রদান করা হয়। এ সময় লেখক ও অধ্যাপক ননী গোপাল সরকার, বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ডের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক মো. রায়হান উদ্দিন সরকার, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ আবু রায়হান, গৌরীপুর প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন শাহীন, সাংবাদিক রেজাউল হাসান সুমন প্রমূখ উপস্থিত ছিলেন।
অ্যাওয়ার্ড পেয়ে অধ্যাপক যতীন সরকার প্রতিক্রিয়ায় বলেন, আমার বাড়িতে এসে এ সন্মাননা তুলে দেওয়ায় আমি কৃতজ্ঞতা জানাচ্ছি। তবে অনুষ্ঠানে উপস্থিত হয়ে অ্যাওয়ার্ড নিতে পারলে আরও ভালো লাগতো।
প্রসঙ্গত,গত ৩০ মার্চ ময়মনসিংহ নগরীর শহীদ সাহাব উদ্দিন মিলনায়তনে বিভিন্ন ক্ষেত্রে ১৮ গুণীজনকে আনুষ্ঠানিক ভাবে অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে অধ্যাপক যতীন সরকার বার্ধক্যজনিত কারণে উপস্থিত থাকতে পারেননি।
বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ডপ্রাপ্ত ১৮ গুণীজন যথাক্রমে হলেন- শিল্পকলা, শিক্ষা, ভাষা ও সাহিত্যে- কবি নির্মলেন্দু গুণ, অধ্যাপক যতীন সরকার, মোঃ নূরুল ইসলাম, কবি সুফিয়া বেগম, চিত্রনায়ক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জল, গবেষণায়- ড. মির্জা মোফাজ্জল ইসলাম, ড. মো. মেহেদী মাসুদ, সমাজসেবায়- মো. আব্দুর রহিম খান (পিপিএম), চিত্রনায়িকা রোজিনা, এমএ মালেক, সাংবাদিকতায়- বীর মুক্তিযোদ্ধা জিয়াউদ্দিন আহমেদ, সুবীর বসাক, ম.নূরুল ইসলাম, জীবন ইসলাম, হেমায়েত হোসেন, ফরিদ খান, মো. আলতাব হোসেন ও মো. বাবুল হোসেন।
উল্লেখ্য, ‘দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড কমিটি’র উদ্যোগে ২০১২ সাল থেকে বিভিন্ন ক্ষেত্রে প্রশংসনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতিস্বরূপ গুণীজনদের এই অ্যাওয়ার্ড প্রদান করা হচ্ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ময়মনসিংহ) প্রতিনিধি রায়হান উদ্দিন সরকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.