বিশ্বে করোনায় প্রাণহানি ৯ লক্ষ ছুঁই ছুঁই

(বিশ্বে করোনায় প্রাণহানি ৯ লক্ষ ছুঁই ছুঁই–ফাইল ছবি)

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৭৪ লক্ষ ৯২ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৮ লক্ষ ৯৬ হাজার।

করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, আজ মঙ্গলবার (০৮ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮ লক্ষ ৯৬ হাজার ৯২৬ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৭৪ লক্ষ ৯২ হাজার ৯৮২ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ কোটি ৫৯ লক্ষ ২২ হাজার ৮০ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশী মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লক্ষ ৯৩ হাজার ৫৩৪ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে এখানে ৬৪ লক্ষ ৮৫ হাজার ৫৭৫ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪২ লক্ষ ৮০ হাজার জন। এবং এখন পর্যন্ত মারা গেছেন ৭২ হাজার ৮১৬ জন।

করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লক্ষ ২৭ হাজার ১ জন। আক্রান্ত হয়েছেন ৪১ লক্ষ ৪৭ হাজার ৭৯৪ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ১০ লক্ষ ৩০ হাজার ৬৯০ জন। আর মৃতের সংখ্যা ১৭ হাজার ৮৭১ জন।

সুস্থতার দিক থেকেও প্রথম অবস্থানে আছে যুক্তরাষ্ট্র (৩৭ লক্ষ ৫৮ হাজার ৬২৯ জন), দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল (৩৩ লক্ষ ৫৫ হাজার ৫৬৪ জন), এবং তৃতীয় অবস্থানে আছে ভারত (৩৩ লক্ষ ২৩ হাজার ৯৫০ জন)।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশ সহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.