বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ৮১ লক্ষ ১৮ হাজার ও মৃত্যু ৪ লক্ষ ৩৯ হাজার

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮১ লক্ষ ও ৪ লক্ষ ৩৯ হাজার ছাড়িয়েছে। আজ মঙ্গলবার (১৬ জুন) সকাল পর্যন্ত ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৩৯ হাজার ১৪৯ জনের।

আর এ সময়ে আক্রান্ত হয়েছেন ৮১ লক্ষ ১৮ হাজার ৬১৩ জন। তবে এরইমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪২ লক্ষ ১৬ হাজার ২২৬ জন। করোনাভাইরাসে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১ লক্ষ ১৮ হাজার ২৮৩ জনের।

দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ ২১ লক্ষ ৮২ হাজার ৯৫০ জন। আর আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে আজ মঙ্গলবার (১৬ জুন) সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ৮ লক্ষ ৯১ হাজার ৫৫৬ জন। এ পর্যন্ত মারা গেছে ৪৪ হাজার ১১৮ জন। মৃতের সংখ্যায় ব্রাজিলের পরেই আছে যুক্তরাজ্য। এখন পর্যন্ত দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৪১ হাজার ৭৩৬ জন। আক্রান্ত হয়েছে ২ লক্ষ ৯৬ হাজার ৮৫৭ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ৫ লক্ষ ৩৭ হাজার ২১০ জন। তবে রাশিয়ায় মৃতের সংখ্যা তুলনামূলকভাবে কম। এখন পর্যন্ত মারা গেছে ৭ হাজার ৯১ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে উঠে এসেছে ভারত। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ৩ লক্ষ ৪৩ হাজার ২৬ জন। আর মারা গেছেন ৯ হাজার ৯১৫ জন।

মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে আছে ইতালি। দেশটিতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৪ হাজার ৩৭১ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৩৭ হাজার ২৯০ জন।

মৃত্যুতে পঞ্চম অবস্থানে থাকা ফ্রান্সে মারা গেছে ২৯ হাজার ৪৩৬ জন ও আক্রান্ত ১ লক্ষ ৫৭ হাজার ৩৭২ জন।

এছাড়া ইউরোপের দেশ স্পেনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৭ হাজার ১৩৬ জনের। আর আক্রান্ত হয়েছে ২ লক্ষ ৯১ হাজার ১৮৯ জন। পেরুতে আক্রান্ত ২ লক্ষ ৩২ হাজার ৯৯২ জন। মৃত্যু ৬ হাজার ৮৬০ জন।

জার্মানিতে আক্রান্ত ১ লক্ষ ৮৮ হাজার ৪৪ জন। মৃত্যু  ৮ হাজার ৮৮৫ জন। ইরাকে আক্রান্ত ১ লক্ষ ৮৯ হাজার ৮৭৬ জন, মৃত্যু ৮ হাজার ৯৫০ জন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.