বিশ্বজয়ী মেসিকে এবার এলিট ক্লাবে স্বাগত জানালেন কাকা

বিটিসি স্পোর্টস ডেস্ক: আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির ক্যারিয়ারজোড়া আক্ষেপ ছিলো বিশ্বকাপ শিরোপা ছুঁয়ে দেখা। কাতার বিশ্বকাপে সেই অপূর্ণতা দূর হয়েছে এলএম টেনের। ক্যারিয়ারের গোধূলিলগ্নে এসে মাথায় তুলেছেন পরম আরাধ্য বিশ্বজয়ের মুকুট। আর এই শিরোপা জিতেই মেসি ঢুঁকে গেছেন  ফুটবলে ত্রিমুকুট পাওয়া এলিটদের তালিকায়।
এর আগেই ক্লাবের হয়ে সর্বোচ্চ শিরোপা চ্যাম্পিয়ন লিগ আর ব্যক্তিগত সর্বোচ্চ স্বীকৃতি ব্যালন ডি’অর জিতেছেন মেসি। এবার জিতলেন জাতীয় দলের হয়ে সর্বোচ্চ শিরোপা বিশ্বকাপ। ফুটবলে এই ত্রিমুকুট জিতে মেসি জায়গা করে নিয়েছেন এলিট এক ক্লাবে। ত্রিমুকুট এই ক্লাবে মেসির সঙ্গী আরও আটজন। ক্লাবের নতুন সদস্য মেসিকে সেই ক্লাবে অভ্যর্থনা জানিয়েছেন ক্লাবের আরেক সদস্য ব্রাজিলিয়ান কিংবদন্তি কাকা।
ত্রিমুকুট জয়ের এলিট ক্লাবে মেসিকে স্বাগত জানিয়ে একসঙ্গে বিশ্বকাপ-চ্যাম্পিয়ন্স লিগ-ব্যালন ডি’অরজয়ীদের তালিকার স্ক্রিনশট নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করে এসি মিলান ও রিয়াল মাদ্রিদের সাবেক এই তারকা লিখেছেন, ‘ক্লাবে স্বাগত, মেসি।’
ফুটবল ইতিহাসের নবম খেলোয়াড় হিসেবে একই সঙ্গে বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স লিগ ও ব্যালন ডি’অর জিতেছেন মেসি। তার আগে সবশেষ এই কীর্তি গড়েছিলেন কাকা। সেই কাকাই মেসিকে স্বাগত জানালেন এলিট এই ক্লাবে।
এ পর্যন্ত চারবার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন মেসি। আর ব্যালন ডি’অর জয়ে তো তার ধারেকাছেও নেই কেউ। সাতবার ব্যক্তিগত সর্বোচ্চ এই পুরস্কার জিতে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন মেসি। ক্যারিয়ারের পড়ন্ত বেলায় এসে এবার জিতলেন বিশ্বকাপ।
ত্রিমুকুটধারীদের এই ক্লাবে সর্বোচ্চ তিনজন ব্রাজিলের। কাকা ছাড়া রিভালদো ও রোনালদিনহো জায়গা করে নিয়েছেন এই তালিকায়। জার্মানির আছে ফ্র্যাঞ্জ বেকেনবাওয়ার ও জার্ড মুলার। এছাড়াও রয়েছে চার্লটন, রসি, জিদানের মতো সাবেক তারকা।
ত্রিমুকুটজয়ী খেলোয়াড়দের তালিকা:
ববি চার্লটন (ইংল্যান্ড)
জার্ড মুলার (জার্মানি)
ফ্র্যাঞ্জ বেকেনবাওয়ার (জার্মানি)
পাওলো রসি (ইতালি)
জিনেদিন জিদান (ফ্রান্স)
রিভালদো (ব্রাজিল)
রোনালদিনহো (ব্রাজিল)
কাকা (ব্রাজিল)
মেসি (আর্জেন্টিনা)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.