বিপিএলে ৩-৪ জন করোনা পজিটিভ, আরও বাড়তে পারে

বিটিসি স্পোর্টস ডেস্ক: আগামী শুক্রবার (২১ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটের অষ্টম আসর। এরই মধ্যে শুরু হয়ে গেছে দলগুলোর অনুশীলন, আসতে শুরু করেছেন বিদেশি ক্রিকেটার ও কোচরা। তবে এর মাঝেই জানা গেলো চিন্তার খবর।
গতকাল সোমবার করা বিপিএলের প্রথমবারের করোনাভাইরাস পরীক্ষায় অন্তত ৩ থেকে ৪ জন পজিটিভ শনাক্ত হয়েছেন। আজ মঙ্গলবার (১৮ জানুয়ারি) ও আগামীকাল বুধবার (১৯ জানুয়ারি) করা পরীক্ষায় এ সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করছে বিসিবির মেডিকেল বিভাগ।
গতকাল সোমবার (১৭ জানুয়ারি) পরীক্ষায় ৩-৪ জনের করোনা আক্রান্ত হওয়ার খবর। তবে সঙ্গত কারণেই সেসব ব্যক্তদের নাম প্রকাশ করেনি বিসিবি। ধারণা করা হচ্ছে, করোনা আক্রান্তরা খুলনা টাইগার্সের সদস্য।
করোনা পজিটিভ শনাক্ত হওয়া ব্যক্তিরা আপাতত দলের সঙ্গে টিম হোটেলে উঠতে পারবেন না। কোনো উপসর্গ না থাকলে নতুন পরীক্ষা ছাড়াই দশ দিন পর দলের সঙ্গে যোগ দিতে পারবেন তারা। তবে ফ্র্যাঞ্চাইজি চাইলে নিজ উদ্যোগে করোনা পরীক্ষা করাতে পারবে।
আসর শুরুর আগেই করোনার হানা দেখা দিলেও এ বিষয়ে তেমন চিন্তিত নয় বিসিবির মেডিকেল বিভাগ। বর্তমান করোনা পরিস্থিতির কারণে ছয় দলের পূর্ণাঙ্গ পরীক্ষায় আরও করোনা পজিটিভ পাওয়া যেতে পারে বলে ধরে রাখছেন তারা।
গতকাল সোমবার হয়ে প্রথম দফায় করোনা পরীক্ষা। আজ সকালে আরও তিন দলের সদস্যদের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আগামীকাল বুধবার (১৯ জানুয়ারি) বাকিদের করোনা পরীক্ষা করিয়ে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করাবে বিসিবি। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.