বিদেশি প্রভূদের দাসত্বের সরকার এখন ক্ষমতা হারানোর আতঙ্কে ভুগছে : আমিনুল হক

ঢাকা প্রতিনিধি: বিদেশি প্রভূদের দাসত্বের সরকার এখন ক্ষমতা হারানোর আতঙ্কে ভুগছে। একটি স্বাধীন রাষ্ট্র যখন পরাধীন হয়ে উঠে সেই রাষ্ট্র আর জনগণের হয় না বলে এমন মন্তব্য করে বিএনপি ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক বলেছেন, আমরা কিন্তু বিদেশিদের উপর নির্ভরশীল নই, আমরা আমাদের নিজেদের যে শক্তি, এই জনগণের উপর আমরা নির্ভরশীল, আমরা এই আওয়ামী সরকারের যেখানে জনগণের ভোটের দরকার হয় না। তাদের বিদেশি প্রভূদের দরকার হয়। তারা বিদেশি প্রভূদের দিয়ে একতরফা নির্বাচন করে বাংলাদেশের রাষ্ট্রীয় যন্ত্রকে ব্যবহার করে তারা ক্ষমতায় বসে আছে। তাদের এ ক্ষমতা তারা বেশি দিন থাকতে পারবে না। কারন বিদেশি প্রভূদের দাসত্বের সরকার এখন ক্ষমতা হারানোর আতঙ্কে ভুগছে। একটি স্বাধীন রাষ্ট্র যখন পরাধীন হয়ে উঠে সেই রাষ্ট্র আর জনগণের হয় না।
আজ শুক্রবার ( ৫ এপ্রিল) মোহাম্মদপুর বছিলায় ঢাকা মহানগর উত্তর ৩৩ ও ৩৪ নং ওয়ার্ড বিএনপির ইফতার মাহফিল পূর্ব আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে আমিনুল হক মোহাম্মদপুর থানাধীন ২৯ নং ওয়ার্ডে ঈদ উপহার সামগ্রী বিতরণ ও ৩১, ৩২ নং ওয়ার্ডের ইফতার মাহফিলে বক্তব্য রাখেন।
আমিনুল হক বলেন, আপনারা জানেন, আমাদের বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বাংলাদেশের সকল জাতীয়তাবাদী আদর্শে সকল নেতৃবৃন্দ কে একসাথে করে আন্দোলন গড়ে তুলেছেন এবং আমাদের দায়িত্ব বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সকল নেতৃবৃন্দ, সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল নেতৃবৃন্দ দের ঐক্যবদ্ধ ভাবে আমাদের যে চলমান আন্দোলন রয়েছে, সেই আন্দোলন সফল করে আমরা যেন শেখ হাসিনার পতন ঘটাতে পারি, আর এই অবৈধ সরকারের নির্যাতিত বাংলাদেশ, সেই নির্যাতিত বাংলাদেশকে যেন মুক্ত করতে পারি। এ হচ্ছে আমাদের প্রত্যাশা।
তিনি বলেন, আজকে বাংলাদেশের দ্রব্যমূল্যের যে উর্ধ্বগতি, আজকে বিচার বিভাগের স্বাধীনতা নেই, আজকের দেশে বাক স্বাধীনতা নেই, আজকে বাংলাদেশের মানুষ দ্রব্যমূল্য বৃদ্ধির বেড়াজালে পড়ে আজকে প্রতিটি মানুষ অসহায়ের মতো কষ্টে জীবন যাপন করছে।
আমিনুল হক বলেন, আমাদের দায়িত্ব এবং কর্তব্য হচ্ছে, বাংলাদেশের সকল জনগণকে একসাথে নিয়ে আসা, কারন হচ্ছে বিএনপি জনগণের কথা বলে, বিএনপি দেশের কথা বলে, বিএনপি এ দেশের সাধারণ মানুষের কথা বলে, আমাদের প্রিয় নেএী দেশনেত্রী বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় যড়যন্ত্র মূলক ভাবে কারান্তরিত অবস্থায় রয়েছেন, তিনি গনতন্ত্রের পুনরুদ্ধারের লড়াইয়ে নিরলসভাবে কষ্ট করে যাচ্ছেন, আজকে তিনি অসুস্থ অবস্থায় জীবন মৃত্যুর সঙ্গে জীবন যাপন করছেন। আমাদের প্রিয় নেতা দেশনায়ক তারেক রহমান যড়যন্ত্র মূলক মিথ্যা মামলায় নির্যাতিত হয়ে সূদুর প্রবাসে অবস্থান করছেন। আজকে সূদুর প্রবাসে অবস্থান করেও তারেক রহমান বাংলাদেশের জনগণকে সাথে নিয়ে এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সকল নেতৃবৃন্দকে সাথে নিয়ে একযোগে নিরলসভাবে পরিশ্রম করে চলেছেন এই অবৈধ ফ্যাসিষ্ট সরকারের বিরুদ্ধে।
এ সময়ে ইফতার ও দোয়া মাহফিলে ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহবায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, মহানগর উত্তরের সদস্য হাজী মোঃ ইউসুফ, দফতর দায়িত্বে এবিএমএ রাজ্জাক, মহিলাদল ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব এডভোকেট রুনা লায়লা,স্বেচ্ছাসেবকদল ঢাকা মহানগর উত্তরের সিনিয়র সহ সভাপতি লিটন মাহমুদ বাবু,মোহাম্মদপুর থানা বিএনপির আহবায়ক শুক্কুর মাহমুদ, যুগ্ম আহবায়ক এনায়েতুল হাফিজ, এ্যাডভোকেট সারোয়ার হোসেন সাকিফ, মিজানুর রহমান ইসহাক, ৩৪ নং ওয়ার্ড বিএনপির সভাপতি এডভোকেট মাসুম খান রাজেশ, সাধারন সম্পাদক ওসমান রেজা, ৩৩ নং ওয়ার্ড বিএনপির সভাপতি মান্নান হোসেন শাহীন, ৩১ নং ওয়ার্ড বিএনপি সভাপতি মোঃ শহীদ ও সাধারণ সম্পাদক সাজেদুল হক খান রনি, শ্রমিকদল মোহাম্মদপুর থানার আহবায়ক আলী কায়সার পিন্টু ও যুগ্ম আহবায়ক রুবেল হাওলাদারসহ বিএনপি ও সকল অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মারুফ সরকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.