বিজয় দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে লেখালেখি ও মুক্তিযুদ্ধের চরমপত্র পাঠ


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: মহান বিজয় দিবস উপলক্ষে নবাবগঞ্জ সরকারী কলেজে লেখালেখি কর্মশালা এবং মুক্তিযুদ্ধের চরমপত্র পাঠ এবং বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্নজীবনী থেকে পাঠ প্রতিযোগিতা হয়েছে।

আজ শনিবার সকালে নবাবগঞ্জ সরকারী কলেজের শিক্ষক সম্মেলন কেন্দ্রে লেখালেখির কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, নবাবগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ কবি ও গবেষক প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রাবন্ধিক প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু, নবাবগঞ্জ সরকারী টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের ইন্সট্রাক্টর কবি, প্রাবন্ধিক ও গবেষক ড. মোঃ ইমদাদুল হক এবং চাঁপাইনবাবগঞ্জ জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সল। কর্মশালায় আলোচকগণ কবিতা, প্রবন্ধ, উপন্যাস-সহ বিভিন্ন বিষয়ে লেখার কৌশল সম্পর্কে ধারণা প্রদান করেন। লেখালেখির এ কর্মশালায় অত্র কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহন করে।

অন্যদিকে, একই কলেজের অডিটোরিয়ামে মহান বিজয় দিবস উপলক্ষ্যে মুক্তিযুদ্ধের চরমপত্র পাঠ অথবা বঙ্গবন্ধুর অসমাপ্ত আতœজীবনী থেকে পাঠ প্রতিযোগিতা হয়েছে। সকাল ১০টায় এ প্রতিযোগিতা হয়। চাঁপাইনবাবগঞ্জ জেলার ৫ উপজেলা ভিত্তিক চলা প্রতিযোগীতা থেকে বাছায় করা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী ১৫টি স্কুল এ পাঠ প্রতিযোগীতায় অংশগ্রহন করে। প্রতিযোগীতায় বিচারক হিসেবে ছিলেন, জেলা প্রশাসক কার্যালয়ের শিক্ষা ও কল্যাণ হেল্প ডেক্স ও ই-সেবা কেন্দ্র বিভাগের সহকারী কমিশনার রওশনা জাহান, গ্রীনভিউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসাঃ রোকসানা আহমদ ও জেলা শিল্পকলা একাডেমির সদস্য মোঃ গোলাম ফারুক মিথুন।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত, ব্যবসা বাণিজ্য, আইসিটি, তথ্য ও অভিযোগ শাখার সহকারী কমিশনার খাদিজা বেগম, রেকর্ডরুম ও সাধারণ শাখার সহকারী কমিশনার মোহাম্মদ আশরাফুল হক-সহ বিভিন্ন স্কুল থেকে আসা শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.