শহীদ বুদ্ধিজীবী দিবস, চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসন ও শিশু একাডেমির নানা আয়োজন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জে চিত্রাংকন, ক্রীড়া, রচনা, কবিতা আবৃত্তি এবং দেশাত্নবোধক সংগীত প্রতিযোগীতা হয়েছে।

বাংলাদেশ শিশু একাডেমি চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে আজ শনিবার সকালে শহরের গ্রীনভিউ উচ্চ বিদ্যালয়ে এসব প্রতিযোগীতা হয়। কবিতা আবৃত্তিতে ৩টি বিভাগে সর্বমোট অংশ গ্রহন করে ২৯ জন শিক্ষার্থী।

এ প্রতিযোগীতায় বিচারক ছিলেন, নবাবগঞ্জ সরকারী কলেজের বাংলা বিভাগের প্রভাষক এস এম শামীম আহমেদ, অত্র কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক মোহাম্মদ শাহ আলম এবং সাংস্কৃতিক ব্যক্তিত্ব অধ্যাপক মোঃ আজিজুর রহমান। দেশাত্ববোধক সংগীত প্রতিযোগীতায় অংশগ্রহন করে ২৫ জন শিক্ষার্থী।

সংগীত প্রতিযোগীতায় বিচারক ছিলেন, অবসরপ্রাপ্ত অধ্যাপক সিরাজুল ইসলাম, কৃষ্ণগোবিন্দপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাঃ আশরাফুল হক, জেলা শিল্প কলা একাডেমির সংগীত প্রশিক্ষক মেহবুব রাজা।

মহান বিজয় দিবস, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধ ও আমাদের করণীয় বিষয়ে রচনা প্রতিযোগীতায় সর্বমোট ২৭জন এবং ইচ্ছছামত, জাতীয় স্মৃতিসৌধ, মহান মুক্তিযুদ্ধ এবং বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য ইচ্ছামত বিষয়ে চিত্রাংকন প্রতিযোগীতায় সর্বমোট ৩৮জন প্রতিযোগী অংশগ্রহন করে। এছাড়াও শিশু একাডেমির শিশু বিকাশ ও প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এ সব প্রতিযোগীতা চলাকালীন উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসেন, জেলা প্রশাসক কার্যালয়ের প্রবাসী কল্যাণ শাখার সহকারী কমিশনার মংচিংনু মারমা, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোহাঃ শফিকুল আলম, এন.জি.ও শাখার সহকারী কমিশনার মোছা: জিনিয়া জামান।

এছাড়াও শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষ্যে বিকেলে জেলা শিশু একাডেমি কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়।

এদিকে, বিকেলে জেলা প্রশাসনের উদ্যোগে নবাবগঞ্জ সরকারী কলেজ শহীদ মিনার চত্বরে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে এক আলোচনা সভা হয়। সভায় শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করে মুক্তিযুদ্ধের বিভিন্ন দিক তুলে ধরেন বক্তাগণ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.