বিজ্ঞপ্তি জারি হয়ে গেল কলকাতা পুরসভার

কলকাতা (ভারত) প্রতিনিধি: আজ বৃহস্পতিবার (২৫ নভেম্বর) কিছুক্ষণ আগে বিতর্ক জিইয়ে রেখেই রাজ্য নির্বাচন কমিশন আগামী ১৯শে ডিসেম্বর, কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডে নির্বাচনের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে।
আজ থেকেই মনোনয়ন জমা শুরু করে ১লা ডিসেম্বর পর্যন্ত মনোনয়ন পত্র জমা দেওয়া যাবে। ৪ঠা ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। ভোট গ্রহণ হবে ১৯শে ডিসেম্বর সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।
আগামী ২২শে ডিসেম্বরের মধ্যে ভোট প্রক্রিয়া সহ ফলাফল শেষ করতে হবে বলে নির্বাচন কমিশন সূত্রে জানান হয়েছে।
যেহেতু পুরসভার নির্বাচনকে কেন্দ্র করে বিজেপি হাইকোর্টে জনস্বার্থ মামালা দায়ের করেছে,সেই হেতু আদালতের নিস্পত্তি না হওয়া পর্যন্ত অন্যান্য পুরসভাগুলোতে ভোট সম্ভব নয়। আশা করা যাচ্ছে আগামী সোমবারের হাইকোর্টের শুনানিতে অন্যান্য পুরসভাগুলির নির্বাচন সম্পর্কে শীঘ্রই নিষ্পত্তি করা যাবে বলে নির্বাচন কমিশন সূত্রে জানান হয়েছে।
ইতিমধ্যেই নির্বাচনবিধি লাগু হয়ে গেছে। নির্বাচনের ৭২ঘন্টা আগে সমস্ত রকমের প্রচার বন্ধ রাখতে হবে বলে নির্বাচন কমিশন সূত্রে বলা হয়েছে। আজ কিছুক্ষণ বাদেই নির্বাচন কমিশন প্রশাসনের সাথে বৈঠকে বসতে চলেছে।
এদিকে আজ ত্রিপুরাতে ভোট চলাকালীন অপ্রীতিকর ঘটনার পরিপ্রেক্ষিতে নজিরবিহীন ভাবে এখুনি কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের নির্দেশ দেন সুপ্রিম কোর্ট। সেখানে ভোট গ্রহণকে কেন্দ্র করে বিশৃঙ্খলা তথা গুরুতর আহতের খবর পাওয়া গেছে। পরিস্থিতির দিকে নির্বাচন কমিশন তীক্ষ্ণ দৃস্টি রেখেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.