বিএসটিআই’র অভিযানে পাবনা, নাটোর-চাঁপাইনবাবগঞ্জ জেলায় ৮৬,০০০/- টাকা জরিমানা

প্রেস বিজ্ঞপ্তি: অদ্য ২৯-০৯-২০২১খ্রিঃ তারিখে পাবনা জেলা প্রশাসন ও বিএসটিআই বিভাগীয় অফিস, রাজশাহী’র যৌথ উদ্যোগে পাবনা জেলার সদর উপজেলার জালালপুর এলাকায় একটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।
উক্ত অভিযান পরিচালনাকালে মেসার্স ইউনিলাইফ এগ্রো কেমিক্যালস এন্ড ফুড ইন্ডাস্ট্রিজ, জামালপুর, সদর, পাবনাকে গুণগত মান সনদ গ্রহণ ব্যতিরেকে এডিবল জেল পণ্যের মোড়কে মানচিহ্ন ব্যবহার করায় ‘বিএসটিআই আইন,২০১৮’ এর ২৭ ধারা অনুযায়ী ২৫,০০০/- জরিমানা করা হয়। পাবনা জেলা প্রশাসনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব উম্মে তাবাসসুম এর নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। প্রসিকিউটিং অফিসার হিসেবে উপস্থিত ছিলেন বিএসটিআই রাজশাহীর কর্মকর্তা জনাব মোঃ আমিনুল ইসলাম।
নাটোর জেলার সিংড়া উপজেলায় ‘ওজন ও পরিমাপ মানদন্ড, ২০১৮’ এর আওতায় মেসার্স আমেনা ফিলিং স্টেশন, সিংড়া তেল সরবরাহে পরিমাপে কম প্রদান করায় ১০,০০০/- টাকা ; মেসার্স সিংড়া ফিলিং স্টেশন কে ৫,০০০/- টাকা; কামনা স্টোর কে ১৫,০০০/- টাকা এবং মোড়কজাত নিবন্ধন সনদ নাই থাকায় মেসার্স মৌচাক মিষ্টান্ন ভান্ডার কে ৫,০০০/- মেসার্স সিংড়া দধি ও মিষ্টান্ন ভান্ডারকে ১,০০০/- জরিমানা করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব শামিরম্নল ইসলাম এর নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। প্রসিকিউটিং অফিসার হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ রকিবুল ইসলাম, ফিল্ড অফিসার এবং জনাব মোঃ আবুল কায়েম, পরিদর্শক।
এছাড়াও চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার রামচন্দ্রপুর এলাকায় বেবী ফুড এর কেক ও চানাচুর গুণগত মান সনদ গ্রহণ ব্যতিরেকে পণ্যের মোড়কে মানচিহ্ন ব্যবহার করায় ২৫,০০০/- জরিমানা করা হয়। বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব এস, এম আশিষ মমতাজ এর নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। প্রসিকিউটিং অফিসার হিসেবে উপস্থিত ছিলেন জনাব রিয়াজ হোসেন মোলস্না, ফিল্ড অফিসার।
জনস্বার্থে বিএসটিআই’র এরূপ অভিযান অব্যাহত থাকবে।
সংবাদ প্রেরক স্বাক্ষরিত/-(ইঞ্জিঃ মোঃ সেলিম রেজা), পরিচালক, বিএসটিআই, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.