বিএনপি নেতা চাঁদ অসুস্থ

ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদক: বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা কমিটির আহবায়ক আবু সাঈদ চাঁদ গুরুতর অসুস্থ। সাজাপ্রাপ্ত হয়ে তিনি বর্তমানে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।
সোমবার (১৩ নভেম্বর) তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়া হয়। রাজশাহী কেন্দ্রীয় কারাগারের জেলার মো. নিজাম উদ্দিন বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের মাল্টিপুল ডিজিজ (একাধিক রোগ) শনাক্ত হয়েছে। তার ডায়াবেটিস রয়েছে। এদিন চেকআপে তার হাইপারটেনশন (উচ্চ রক্তচাপ) ধরা পড়েছে। এছাড়া ইশকেমিক হার্ট ডিজিজেও (হার্টের রোগ) আক্রান্ত হয়েছেন তিনি।
রাজশাহী কেন্দ্রীয় কারাগারের জেলার মো. নিজাম উদ্দিন বলেন, অসুস্থতার কারণে বিএনপি নেতা চাঁদকে সকালে তাকে কারাগার থেকে হাসপাতালে নেওয়া হয়েছিল। সেখানে চিকিৎসা শেষে তাকে আবারও কারগারে নিয়ে আসা হয়েছে। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন। প্রয়োজন হলে তাকে আবারও হাসপাতালে নেওয়া হবে। বয়সের ভারে আবু সাঈদ চাঁদ বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছেন বলেও জানিয়েছেন জেলার নিজাম উদ্দিন।
উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা কমিটির আহবায়ক আবু সাঈদ চাঁদকে গত ২৫ মে গ্রেফতার করা হয়। ওই অভিযোগে দেশের বিভিন্ন থানায় কয়েক ডজন মামলা হয় তার বিরুদ্ধে। এছাড়া গত ২৪ সেপ্টেম্বর অর্থ আত্মসাৎ ও প্রতারণার ভিন্ন একটি মামলায় তাকে তিন বছরের কারাদণ্ডাদেশ দেন রাজশাহীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১। গ্রেফতারের পর জামিন পাননি তিনি। এরইমধ্যে মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারেই রয়েছেন আবু সাঈদ চাঁদ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি আমানুল্লাহ আমান / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.