বিএনপি’র গণসমাবেশ: মাঠ ছাপিয়ে সড়কেও নেতা-কর্মীরা

ঢাকা প্রতিনিধি: রাজধানীর গোলাপবাগ মাঠে চলছে বিএনপির গণসমাবেশ। গতকাল স্থান নির্ধারণের পর থেকেই মাঠে আসতে শুরু করেন নেতা-কর্মীরা। গতকালশুক্রবার (০৯ ডিসেম্বর) রাতে শেষ হওয়ার পরেই পরিপূর্ণ হয়ে যায় সমাবেশস্থল।
সকাল থেকে দলে দলে গোলাপবাগ মাঠের দিকে যেতে থাকেন। কিন্তু মাঠে জায়গা না পাওয়ায় বহু নেতাকর্মী সমাবেশস্থলের আশপাশের এলাকা ও রাস্তায় অবস্থান নিয়েছেন।
আজ শনিবার (১০ ডিসেম্বর) বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দেখা যায়, মাঠ পেরিয়ে কমলাপুর ও মুগদা সড়কে জনস্রোত সৃষ্টি হয়েছে। খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলের দিকে অগ্রসর হচ্ছেন নেতা-কর্মীরা।
ঢাকা বিভাগের পাশাপাশি সারাদেশ থেকে ব্যানার ও মিছিল নিয়ে এখনো আসছেন তারা। মানিকনগর, গোপীবাগ ও খিলগাঁওয়ে একই চিত্রই দেখা গেছে।
বিএনপির কেন্দ্রীয় নেতারা বলছেন, এটা ঢাকা বিভাগীয় গণসমাবেশ হলেও মূলত জাতীয় সমাবেশে রূপ নিয়েছে। বিএনপির জন্য সমাবেশটি গুরুত্বপূর্ণ। এই সমাবেশ থেকে নতুন দিনের দিকনির্দেশনা পাবেন নেতা-কর্মীরা।
কেয়েকজন নেতা-কর্মীর সঙ্গে কথা বলে জানা যায়, মাঠে নেতা-কর্মীদের প্রচুর ভিড় থাকায় ভেতরে প্রবেশ করতে পারেননি। তাই তারা মানিকনগর, টিটিপাড়া ও কমলাপুর রেলওয়ে স্টেশন এলাকার রাস্তায় অবস্থান নিয়েছেন।
কমলাপুর সড়কে নেতা-কর্মী নিয়ে স্লোগান দিচ্ছিলেন অ্যাডভোকেট সালাউদ্দিন আহমেদ প্রিন্স। তিনি গণমাধ্যমকে বলেন, এই সরকার গত ১৪টি বছর মানুষের উপর জুলুম নির্যাতন অত্যাচার চালিয়ে যাচ্ছেন। দেশে একদলীয় শাসনব্যবস্থা কায়েম করেছেন। বিচার বিভাগকে ধ্বংস করেছন। এই সরকারকে দেশের মানুষ আর ক্ষমতায় দেখতে চায় না। আমরা অনতিবিলম্বে শেখ হাসিনা সরকারের পদত্যাগ চাই। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.