বাবা-মায়ের স্বপ্ন পুরণ করতে জীবনের প্রথম বিসিএসেই ম্যাজিস্ট্রেট হলেন ফাহিম খান

বিশেষ প্রতিনিধি: ৪০তম বিসিএস-এ প্রশাসন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছেন সিরাজগঞ্জের শাহজাদপুরের কৃতি সন্তান ফাহিম হাসান খান।এটি তার প্রথম বিসিএস।
৩০ শে মার্চ ৪০তম বিসিএস এর ফল প্রকাশ করা হলে তিনি প্রশাসন ক্যাডারে (ম্যাজিস্ট্রেট) এর মর্যাদা লাভ করেন। ফাহিম খান সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার ছয়আনীপাড়া গ্রামের ব্যাংকার আবুল কাশেম খানের সন্তান।
এছাড়াও তিনি সাবেক ব্যাংক কর্মকর্তা মোঃ ওমর ফারুক খানের ভাতিজা এবং শাহজাদপুর উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি, সাংস্কৃতিক কর্মী নাহিন খান ও অনলাইন নিউজ পোর্টাল যমুনা প্রতিদিনের সম্পাদক সাংবাদিক নিহাল খানের চাচাতো ভাই।
শিক্ষা জীবনে ফাহিম খান ইসলামিক ইউনিভার্সিটি অফ টেকনোলজি থেকে ইইই বিভাগে স্নাতক ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। বর্তমানে তিনি বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্ট কর্তৃক পরিচালিত কমিউনিটি ব্যাংকের আইটি বিভাগের সিনিয়র অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন।
বাবা মায়ের ইচ্ছা পূরণে বিসিএস-এ অংশ নেন ফাহিম। মা-বাবা তাকে সাহস জুগিয়েছেন। প্রথম পছন্দ ছিল প্রশাসন ক্যাডার, তা পেয়েছেন। আমরা আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে তার সর্বাঙ্গীণ মঙ্গল’সহ উত্তোরত্তর সফলতা কামনা করছি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.