বাবাকে ভোট দিতে পারলেন না নলডাঙ্গার মানিক

নাটোর প্রতিনিধি: ঢাকা থেকে বাবাকে ভোট দিতে এসেছিলেন নাটোরের নলডাঙ্গা পৌরসভার বাসিন্দা মানিক ইসলাম। কিন্তু ভোট দেওয়া হলো না। ভোটার স্মার্ট আইডি কার্ড থাকলেও ভোটার তালিকায় তার নাম মৃত অবস্থা দেখার কারনে ভোট কেন্দ্রে গিয়ে ভোট না দিয়ে কেন্দ্র থেকে ফিরে যেতে হলো তাকে।
আজ শনিবার (১৬ জানুয়ারী) দুপুর ১২টার দিকে নলডাঙ্গা সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে গিয়ে এই ঘটনা ঘটে।ভুক্তভোগি মানিক ইসলাম নলডাঙ্গা পৌরসভার ৩নং ওয়ার্ডের সাধারন কাউন্সিলর প্রার্থী মোঃ বাবলু সরদারের ছেলে। মানিক ইসলাম অভিযোগ করে বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, বাবাকে ভোট দেওয়ার জন্য কর্মস্থল ঢাকা থেকে গতকাল শুক্রবার (১৫ জানুয়ারী) দিনগত রাতে বাড়িতে এসেছেন। দুপুরের দিকে স্মার্ট কার্ড নিয়ে ভোট দিতে নলডাঙ্গা সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে যান। এসময় স্মার্ট আইডি কার্ড থাকলেও ভোটার তালিকায় তার নাম না থাকায় ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার তাকে ফিরিয়ে দেন।
পরে উপজেলা নির্বাচন অফিসে গিয়ে স্মার্ট কার্ডটি দেখিয়ে সমস্যার কথা জানালে, তারা মেশিনে পরীক্ষার জানান তিনি মৃত। এই অবস্থায় তিনি তার বাবাকে ভোট দিতে পারলেন না বলে আক্ষেপ করেন।
নলডাঙ্গা সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মোঃ কিশোয়ার বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ওই ব্যাক্তির স্মার্ট কার্ডটি থাকলেও ভোটার তালিকায় তার নাম নেই। এজন্য তার ভোট দেওয়ারও কোন সুযোগ নেই। তাই তাকে উপজেলা নির্বাচন অফিস থেকে সংশোধন বা কাগজ নিয়ে ভোট কেন্দ্রে আসার পরামর্শ দেয়া হয়।
নলডাঙ্গা উপজেলা নির্বাচন অফিসার মোঃ সাইফুল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ভোটার আইডি কার্ড থাকলেও তালিকায় নাম না থাকলে তার ভোট দেওয়ার কোন সুযোগ নেই। তবে ভোটের পর কার্ডটি সংশোধন করে নেওয়া যাবে।
তিনি বলেন, ভোটার তালিকা প্রকাশের পর ওই তালিকায় তার নাম আছে কিনা তা আগেই যাচাই করা উচিত ছিল। কিন্তু উনি সেটা করতে ব্যর্থ হয়েছেন। ভুলবশত তার নামটি মৃতের তালিকায় যেতে পারে, তা সময়মত সংশোধন করা যাবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.