বাবর-ভিভদের পেছনে ফেলে যে রেকর্ড গড়লেন ফখর

বিটিসি স্পোর্টস ডেস্ক: এক ফখর জামানের কাছেই হেরে গেল নিউজিল্যান্ড। পাকিস্তানি এই ওপেনারের ১৪৪ বলে অপরাজিত ১৮০ রানের বিধ্বংসী ইনিংসে ৭ উইকেটের বড় ব্যবধানে জেতে স্বাগতিকরা। একই সঙ্গে দারুণ এক রেকর্ডও গড়ে ফেললেন বাঁহাতি তারকা। ভেঙেছেন সতীর্থ বাবর আজম ও কিংবদন্তি ভিভ রিচার্ডসদের রেকর্ড।
গতকাল শনিবার কিউইদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ফখর ৩০০০ রানের মাইলফলক স্পর্শ করেন। যা একদিনের ক্রিকেটে দ্বিতীয় দ্রুততম হিসেবে তিন হাজার রানের নজির। আর এশিয়ার মধ্যে দ্রুততম হিসেবে ওডিআই ক্রিকেটে তিন হাজার রান করে ফেললেন তিনি।
৬৭টি ইনিংসে ফখর তিন হাজার রানের মাইলফলকে পৌঁছেছেন। তবে তার চেয়ে এগিয়ে রয়েছেন একমাত্র হাসিম আমলা। তিনি মাত্র ৫৭ ইনিংসে তিন হাজার রানের মাইলফলক স্পর্শ করেন। এদিকে বাবরের লেগেছিল ৬৮টি ইনিংস। ফখরের মতো শাই হোপ ৬৭টি ইনিংস নিয়েছিলেন তিন হাজার রান করতে। ক্যারিবীয় কিংবদন্তি ভিভ আবার ৬৯টি ইনিংস নিয়েছেন।
রাওয়ালপিন্ডিতে গতকাল দ্বিতীয় ওয়ানডে ম্যাচে পাকিস্তান ৭ উইকেটে জয় পেয়েছে। ৩৩৭ রানের টার্গেট ছিল পাকিস্তানের। ৪৮.২ ওভারে লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। জামান ১৪৪ বলে তার ইনিংসটি সাজান। ৫ সিরিজে পাকিস্তান ২-০ তে লিড নিল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.