দাপুটে জয়ে শিরোপার আরও কাছে বার্সা

বিটিসি স্পোর্টস ডেস্ক: লা লিগার ম্যাচে ১০ জনের রিয়াল বেতিসকে ৪-০ গোলে উড়িয়ে শিরোপা পুনরুদ্ধারের পথে আরও এগিয়ে গেল বার্সেলোনা। দলের হয়ে রবের্ত লেভানদোভস্কি, রাফিনিয়া ও আন্দ্রেয়াস ক্রিস্তেনসেন করেন একটি করে গোল। অন্যটি আত্মঘাতী।
শনিবার রাতে ক্যাম্প ন্যুতে বেতিসকে আতিথেয়তা জানায় বার্সা। তবে ম্যাচে লা লিগার ইতিহাসে কেবল তৃতীয় খেলোয়াড় হিসেবে বদলি নামার পর প্রথমার্ধেই দুটি হলুদ কার্ড দেখেন এদগার গনসালেস। আর ১০ জনের দল নিয়ে একের পর এক গোল হজম করে গেছে দলটি।
ম্যাচের ১৪তম মিনিটে রাফিনিয়ার চমৎকার এক ক্রসে এগিয়ে যায় স্বাগতিকরা। ছুটে গিয়ে দারুণ হেডে জাল খুঁজে নেন অরক্ষিত আন্দ্রেয়াস ক্রিস্তেনসেন। বার্সেলোনার হয়ে ডেনিশ এই ডিফেন্ডারের এটাই প্রথম গোল।
খেলার ৩৩তম মিনিটে বড় এক ধাক্কা খায় বেতিস। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন গনসালেস। ইতালিয়ান ডিফেন্ডার লুইস ফেলিপে চোট পেলে দ্বাদশ মিনিটে বদলি নেমেছিলেন তিনি। তিন মিনিট পর আরও পিছিয়ে পড়ে সফরকারীরা। জুলস কুন্দের চমৎকার ক্রসে অনায়াসে জাল খুঁজে নেন লেভানদোভস্কি।
রাফিনিয়া ৩৯তম মিনিটে স্কোরলাইন ৩-০ করেন। মাঝমাঠ থেকে বল বাড়ান সের্হিও বুসকেতস, ছুটে গিয়ে নিয়ন্ত্রণে নিয়ে আড়াআড়ি শটে জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান উইঙ্গার। এগিয়ে এসে ঠেকানোর চেষ্টা করেছিলেন গোলরক্ষক, কিন্তু বলের নাগাল পাননি। শুরুতে অফসাইডের বাঁশি বাজান রেফারি। পরে ভিএআরের সাহায্য নিয়ে বদলান সিদ্ধান্ত।
ম্যাচের ৮২তম মিনিটে স্কোর লাইন ৪-০ করে ফেলে বার্সেলোনা। আনসু ফাতির বুলেট গতির শট গিদো রদ্রিগেসের পায়ে লেগে দিক পাল্টে জড়ায় জালে। কিছুই করার ছিল না গোলরক্ষকের।
লিগে ৩২ ম্যাচে ২৬ জয় ও চার ড্রয়ে ৭৯ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। দিনের অন্য ম্যাচে আলমেরিয়াকে ৪-২ গোলে হারানো রিয়াল মাদ্রিদ ৬৮ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে। ৪৯ নিয়ে ছয় নম্বরে আছে বেতিস। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.