বাগেরহাট বাসির আস্থা ভাজন বঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্ম শেখ তন্ময় এমপি

বাগেরহাট প্রতিনিধি: করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় মানুষের পাশে দাঁড়াতে নতুন করে আরও বেশ কিছু পদক্ষেপ নিয়েছেন শেখ তন্ময়। তন্ময় এমপি করোনার শুরু থেকে নিজ সংসদীয় আসন ছাড়াও বাগেরহাট জেলার মানুষের সহযোগিতায় কাজ করে চলেছেন বাগেরহাট- ২ (সদর ও কচুয়া) আসনের সংসদ সদস্য ও বঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্ম শেখ সারহান নাসের তন্ময়।
করোনা শুরু থেকে নিজ অর্থায়নে অসংখ্য দরিদ্র ও সাধারণ পরিবাদের মাঝে দিয়েছেন খাদ্য সামগ্রী সহ নগত অর্থ। তা ছাড়া মসজিদ মাদ্রসা, এতিমখানা সহ বিভিন্ন প্রতিষ্টানে তার অনুদান রয়েছে।
করোনা শুরু থেকেই মানুষের পাশে দাঁড়িয়ে কর্মহীন মানুষকে খাদ্য সহায়তা দেওয়াসহ ঘরে ঘরে গিয়ে চিকিৎসা সেবা ও গর্ভবতী মায়েদের চিকিৎসা ও পুষ্টিকর খাবারও সরবরাহ করেছেন এই সংসদ সদস্য।
নিরহংকার স্পষ্টবাদী পরোপকারী সৎ,যোগ্য,পরিশ্রমী আদর্শবান পরিচ্ছন্ন ব্যক্তিত্ব,বাগেরহাট বাসির আস্থা ভাজন শেখ তন্ময় এমপি। বাগেরহাটে গত দেড় মাস ধরে করোনার সংক্রমণের হার বেড়ে যাওয়ায় মানুষের পাশে দাঁড়াতে নতুন করে আরও বেশ কিছু পদক্ষেপ নিয়েছেন শেখ তন্ময়।
এরমধ্যে বাগেরহাট জেলায় নিজ উদ্যোগে ৯৫টি সিলিন্ডার দিয়ে অক্সিজেন ব্যাংক গঠন করেছেন তিনি। এমপি তন্ময়ের অক্সিজেন ব্যাংক থেকে বিনামূল্যে করোনা আক্রান্ত রোগীদের বাড়িতে বাড়িতে দিচ্ছেন। এমপি তন্ময়ের নিজস্ব অর্থায়নে হটলাইনে ফোন পেয়ে ডাক্তার যাচ্ছেন রোগীর বাড়ি। পাশাপাশি দুটি গাড়ির মাধ্যমে বাড়িতে-বাড়িতে গিয়ে করোনার নমুনা পরীক্ষারও ব্যবস্থা করেছেন।
এবিষয়ে শেখ তন্ময় বলেন, ‘মহামারী করোনায় দেশের অন্যান্য জেলার মতই বাগেরহাটেও করোনা আক্রান্তের হার দিন দিন বাড়ছে। প্রতিদিনই নতুন নতুন রোগী হাসপাতালে ভর্তি হচ্ছে। করোনা মোকাবিলায় আমি আমার সংসদীয় আসন বাগেরহাট সদর ও কচুয়ার পাশাপাশি পুরো বাগেরহাট জেলায় আগে থেকেই নানা উদ্যোগ নিয়েছি।
সে সব কার্যক্রম সবই চলমান রয়েছে। পাশাপাশি নিজ উদ্যোগে অক্সিজেন ব্যাংক গঠন করেছি। সেখানে আমাদের দলের নেতাকর্মী রাত-দিন বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করছে। ‘ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার’- এই স্লোগানে বাগেরহাটে ভ্রাম্যমাণ মেডিকেল স্বাস্থ্যসেবা চালু করা হয়েছে অনেক আগেই। এ পর্যন্ত জেলার হাজারো মানুষকে সেবাও দিয়েছে এই ভ্রাম্যমাণ মেডিকেল স্বাস্থ্যসেবা টিম।
স্বাস্থ্যসেবা নিতে হটলাইনে কল করতে স্থানীয়দের প্রতি আহ্বান জানিয়েছে তিনি।শেখ তন্ময় আরও বলেন, বর্তমান প্রেক্ষাপটে একটি জেলায় সবচেয়ে বেশি প্রয়োজন আইসিইউ বেড। আমরা ইতোমধ্যেই বাগেরহাটে আইসিইউ বেডও স্থাপন করেছি। মাস্ক বিতরণ, বিনামূল্যে করোনা পরীক্ষাও চলমান রয়েছে। এখন একটাই কাজ আমাদের জনগণকে স্বাস্থ্যবিধি মানতে হবে। সরকারের দেওয়া বিধিনিষেধ সকলকে মেনে চলতে হবে।
বাগেরহাট-২ আসনের মানুষের পাশাপাশি বাগেরহাট জেলার মানুষদের বার্তা দিয়ে এই সংসদ সদস্য জানান, আমি আপনাদের একটা কথাই বলতে চাই- আপনারা সচেতন হোন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। যখন যা লাগবে আপনাদের সন্তান হিসেবে আমি শেখ তন্ময় আপনাদের পাশে আছি, ছিলাম এবং থাকব। যখন যা লাগবে হটলাইন নাম্বার দেওয়া আছে সব ধরনের ব্যবস্থা আমি করব। সবাইকে সাথে নিয়ে মহামারি করোনা মোকাবিলায় আমরা সফল হবই, ইনশাআল্লাহ।সাংসদ শেখ তন্ময়ের উদ্যোগে বাগেরহাটবাসীর জন্য তিনটি ক্যাটাগরিতে হটলাইন নাম্বর চালু করা হয়েছে।
অক্সিজেন ব্যাংক নম্বর০১৮৮৬ ৩০৫ ৩০৯, বাড়ি থেকে বিনা মূল্যে করোনার নমুনা সংগ্রহের নম্বর০১৪০০ ৩০৫ ৪০৫, রোগীর প্রয়োজনে ডাক্তার যাবে আপনার বাড়ির নম্বর হচ্ছে০১৭৩০ ৩২৪ ৭৯৩।#
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.