বাগেরহাটে বিশ্ব ভোক্তা-অধিকার দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত

বাগেরহাট প্রতিনিধি: স্মার্ট বাংলাদেশ গড়ি, ভোক্তার সার্থে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা প্রশাসন, বাগেরহাট এর আয়োজনে এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বাগেরহাট এর সহযোগীতায় নানা কর্মসূচির মধ্য দিয়ে শুক্রবার ১৫ মার্চ বিশ্ব ভোক্তা-অধিকার দিবস-২০২৪ উদযাপিত হয়েছে।
দিবসটি উদযাপন উপলক্ষ্যে বাগেরহাট সদর বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আসলাম মোল্লার আড়তে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট জেলার স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ডা: মোঃ ফকরুল হাসান। অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন ক্যাব বাগেরহাট শাখার সভাপতি জনাব বাবুল সরদার।
বাগেরহাট শাখার ক্যাবের অন্যতম সদস্য ও বিশিষ্ট সাংবাদিক আকমল উদ্দিন শাকির সঞ্চলনায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন পুলিশ সুপারের প্রতিনিধি পরিদর্শক মো: মনিরুল ইসলাম, সিভিল সার্জনের প্রতিনিধি ডা: রিয়াদ উজ জামান, নিরাপদ খাদ্য কর্মকর্তা নাজমুস আক্তার সীমা,সরকারি পিসি কলেজের প্রতিনিধি, চাউল ব্যবসায়ী সমিতির সভাপতি মকবুল হোসেন, সদর বাজার কমিটির সভাপতি সাহেব সরদার, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বাগেরহাট এর সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান, চেম্বার অফ কমার্সের পরিচালক ও বিভিন্ন ব্যবসায়ীবৃন্দ।
আলোচনায় অংশগ্রহণ করে বক্তারা বলেন, ভোক্তাদের সচেতন করার পাশাপাশি পণ্য ও সেবার মান যাচাইয়ে নিয়মিত বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনা করতে হবে।
প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ডা : মোঃ ফকরুল হাসান রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য সহনীয় রাখতে এবং ভোক্তা অধিকার রক্ষায় সবাইকে আরো দায়িতশীল আচরণ করার নির্দেশনা প্রদান করেন।
অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটির সদস্যবৃন্দ, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ,ক্যাবের সদস্যবৃন্দ, সুশিল সমাজের প্রতিনিনিধি, সামাজিক সংগঠনের সদস্যবৃন্দ, চেম্বার অফ কমার্সের প্রতিনিধি, ব্যবসায়ী সমাজের সদস্যবৃন্দ এবং গণমাধ্যমের সদস্যবৃন্দ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.