বাগেরহাটে বাল্যবিবাহ ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে প্রশিক্ষন

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটে বাল্যবিবাহ ও নারীর প্রতি সহিংসতা প্রতিেিরাধে রেফারেল মেকানিজম মজবুত করার লক্ষ্যে পিয়ার দলের নেতৃবৃন্দদের প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে দশানী শাপলাফুল ট্রেনিং সেন্টারে, বেসরকারী উন্নয়ন সংস্থা উত্তরণ এর আয়োজনে, গেøাবাল এ্যাফেয়ার্স কানাডা এর আর্থিক সহযোগিতায় ও ওয়ার্ল্ড ভিশন এর কারিগরি সহযোগিতায় অনুষ্ঠিত প্রশিক্ষনে অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উত্তরণ বাগেরহাট এর প্রজেক্ট অফিসার কাজী ফারহানা আফরোজ, টেকনিক্যাল অফিসার বিভুদান বিশ্বাস, একাউন্টস ও এডমিন অফিসার পলাশ হাওলাদার, সিনিয়র কমিউনিটি ফ্যাসিলেটেটর উৎপল রাই চৈতালী, মধুসুধন সাহা প্রমুখ।
এ প্রশিক্ষনে যে সকল বিষয় আলোচনা করা হয়,কৈশোর বান্ধব প্রজনন স্বাস্থ্য সেবা, কিশোর কিশোরীদেও এই সেবা কেন দরকার,বাল্যবিয়ের কুফল, বিয়ে বন্ধ বা প্রতিরোধ করার উপায় খাদ্য ও পুষ্টি সম্পর্কে ধারনা, মানসিক, মনোসামাজিক, মনোদৈহিক এবং মাদকসমস্যা মোকাবেলায় সাইকো সোস্যালসহ অন্যান্য কাউন্সিলিং সেবার প্রয়োজনীয়তা, লিঙ্গভিক্তিক সহিংসতা সম্পর্কে বিশদভাবে প্রশিক্ষনে আলোচনা করা হয়। এই প্রশিক্ষনে বাগেরহাট সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের সর্বমোট ৩০ জন প্রশিক্ষনার্থী অংশগ্রহন করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.