বাগেরহাটে চাঞ্চল্যকর শিশু রিফাত হত্যার আসল রহস্য উন্মোচন করলো পিবিআই 

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের চিতলমারী চাঞ্চল্যকর শিশু রিফাত হত্যা মামলার আসল রহস্য উন্মোচন ও প্রধান আসামী হাফিজুর রহমান তালুকদার ওরফে ছোটো (২৯) কে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অফ ইনভেষ্টিকেশন (পিবিআই) বাগেরহাট।

গত ২০১৯ সালের ২৮ নভেম্বর দুপুরে নির্জন বাগানে শিশু রিফাতকে কাঁদা পানিতে ফেলে তার গলার উপর পা দিয়ে চেপে ধরে নিষ্ঠুর ও র্নিদয় ভাবে হত্যা করে। আর এই জঘন্যতম হত্যার পরিকল্পনা করেছিল রিফাতের আপন চাচাতো ভাই নুরুল আমিন।

জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সমির মল্লিাকের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মুলক জবানবন্দীতে এমনই তথ্য দিয়েছে শিশু রিফাতের খুনি হাফিজুর রহমান তালুকদার ওরফে ছোট।

গতকাল মঙ্গলবার বিকালে বাগেরহাট শহরের খারদ্বার এলাকায় পিবিআই এর কার্য্যালয়ে প্রেস ব্রিফিং এ সাংবাদিদের জানিয়েছে খুলনা বিভাগীয় পিবিআইয়ের বিশেষ পুলিশ সুপার আতিকুর রহমান। এ সময়ে উপস্থিত ছিলেন বাগেরহাট পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার মো. মোজাম্মেল হক।

ঘটনার বিবরনে জানাগেছে, বাগেরহাটের চিতলমারী চৌদ্দহাজারী গ্রামের স্থানীয় কাওসার তালুকদার এবং আসামি মিজান গংরা পরস্পর আত্মীয়। এই দুই পক্ষের সাথে এলাকার রাজনৈতিক আধিপত্য বিস্তার, ঘের ভেড়ী ও জায়গা-জমি নিয়ে দীর্ঘ দিনের বিরোধ চলে আসছিল। ওই বিরোধে পরষ্পর -পরষ্পরকে ঘায়েল করতে উঠে পড়ে লাগে।

আর প্রতিপক্ষকে ঘায়েল করার তুরুপের তাশ হয় মান্নানের শিশূ পুত্র রিফাত। শিশু রিফাত হত্যার আগে ভাড়াটিয়া সন্ত্রাসীদের দিয়ে আসামীদের বসতঘর ভাংচুর ও মালামাল লুটপাট করায় কাওসার তালুকদার গং।

রিফাত হত্যার আগেও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কাওসার তালুকদারের শিশু পুত্র খালিদ খুনের ঘটনায় মিজানসহ তার পরিবারের সদস্যদের নামে মামলা দায়ের করা হয়। ওই মামলায় আসামীরা এখনও পলাতক রয়েছে। আর এ হত্যা মামলাটি সি আইডিতে তদন্তাধিন রয়েছে।

এ অবস্থার মধ্যে গত বছরের ২৮ নভেম্বর পতিপক্ষকে ফাঁসাতে নিজের আপন চাচাতো ভাই শিশু রিফাতকে হত্যার পরিকল্পনা করে নুরুল আমীন।
নুরুল আমীন তার এই কাজে তিনি বেছে নেয় তার ঘনিষ্ট বন্ধু হাফিজুর রহমান ছোটকে। ছোটকে টাকার বিনিময়ে তার চাচা মান্নানের ছেলে শিশু রিফাতকে বাড়ির পাশে সুপারী বাগানে নিয়ে কাঁদায় ফেলে দু’পায়ে মাড়িয়ে নির্মম ভাবে খুন করে। পরে এই খুনের দায় পতিপক্ষের ঘাড়ে ওঠাতে মামলা দায়ের করে বলে পুলিশ জানান।

এ ঘটনায় নিহত শিশুর রিফাতের দুই চাচাতো ভাই ইকবাল তালুকদার ও সাকিব তালুকদার পুলিশের হাতে আটক রয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.