বাগাতিপাড়ায় দলছুট হুনুমানের জীবনহানির আশঙ্কা


নাটোর প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়া উপজেলার মালঞ্চি বাজার এলাকার লোকালয়ে দলছুট একটি মুখপোড়া হনুমান ঘুরে বেড়াচ্ছে প্রায় দশ দিন ধরে। হনুমানটি যেখানেই যাচ্ছে, সেখানেই কৌতূহলী লোকজন ভিড় করছে তাকে দেখতে, কেউবা আবার খাবার দিতে।

তবে প্রাণীটি কীভাবে এবং কোথা থেকে এ এলাকায় এসেছে, তা কেউ জানে না। একা একা এভাবে অরক্ষিত থাকলে প্রাণীটির অসুস্থতাসহ জীবনহানির আশঙ্কা করছেন অনেকেই।

মালঞ্চি বাজারের স্থানীয় ব্যবসায়ী সুরত আলী সরকার বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আজ বৃহস্পতিবার (০৮ অক্টোবর) উপজেলার মালঞ্চি বাজার এলাকায় মুখপোড়া হনুমানটি দেখা যায়। এরপর থেকে এটি ওই এলাকার বিভিন্ন স্থানে ঘুরে বেড়াচ্ছে।

স্থানীয় ইউসুফ আলী সরকার বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, একা একা মুখপোড়া হনুমানটি অরক্ষিত থাকলে না খেয়ে প্রাণীটির অসুস্থতাসহ মানুষের উপদ্রোপে জীবনহানির আশঙ্কা করছেন তিনি সহ অনেকেই।

এদিন সকালে উপজেলা চত্বর এলাকায় গিয়ে দেখা যায়, কৌতূহলী লোকজনের উৎপাত থেকে বাঁচতে হনুমানটি উঁচু গাছে আশ্রয় নিয়েছে। আবার পেটের ক্ষুধায় লোকালয়ে আসছে।

তবে কেউ কেউ হনুমানটিকে খাওয়ার জন্য কলা, বিস্কুট, পাউরুটি কিনে দিচ্ছে। বিষয়টি বন্য প্রানী সংরক্ষন অধিদপ্তর কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন স্থানীয়রা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.