বাগমারায় সেনাসদস্য তৌহিদুলের লাশ রাষ্ট্রীয় মর্যদায় দাফন


বাগমারা প্রতিনিধি: বান্দরবানে রুমা উপজেলায় কুকি-চিন ন্যাশনাল আর্মি (কে এন এ) সন্ত্রাসী গ্রæপের বোমা বিস্ফোরণ ও অতর্কিত গুলিতে নিহত সেনাসদস্য তৌহিদুল ইসলামের (২২) বুধবার (১৭ মে) দুপুরে নিহত হয়েছেন।
বৃহস্পতিবার নিহতের লাশ নিজ বাড়ি বাগমারায় নরদাশ গ্রামে রাষ্ট্রীয় মর্যদায় দাফন সম্পন্ন হয়েছে।
বৃহস্পতিবার বিকালে সেনাবাহিনীর একটি সুসজ্জিত দল নিহতের লাশ গার্ড অব অনার প্রদান করে। এর আগে আহত সেনাসদস্য তৌহিদুল ইসলাম চট্রগ্রাম সিএমএইচ সামরিক হাসপাতালে চিকিৎসাকালীন মারা গেলে মরদেহ দুপুরে রাজশাহী সেনা নিবাসে আনা হয়। সেখানে সেনাবাহিনীর উচ্চপদস্থ সেনা কর্মকর্তাসহ সেনাসদস্যরা উপস্থি ছিলেন।
বিকালে সেনাবাহিনীর একটি দল বিশেষ গাড়ীতে করে তাঁর মরদেহ নিজ বাড়ি উপজেলার নরদাশ ইউনিয়নের নরদাশ গ্রামে আনা হয়। তৌহিদুর নরদাশ গ্রামের মহাসীন আলীর দুই সন্তানের মধ্যে ছোট ছেলে। তিনি অবিবাহিত অবস্থায় ছিলেন। গতকাল বৃহস্পতিবার লাশ নিজ বাড়িতে নেয়ার সময় সেখানে স্বজনদের আহাজারিতে শোকাতুর পরিবেশ সৃষ্টি হয়। এর পর বিকালেই বাড়ির কাছে নিহত সেনাসদস্য তৌহিদুরের জানাযা অনুষ্ঠিত হয়।
জানাযায় উপস্থিত ছিলেন সেনাবাহিনীর মেজর হাসান, উপজেলা নির্বাহী অফিসার এ, এফ, এম আবু সুফিয়ান, সেনাবাহিনীন সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধিসহ এলাকার হাজার হাজার লোক জানাযায় অংশ গ্রহণ করেন। নরদাশ ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুল বলেন, নিহত তৌহিদুল অত্যান্ত ভদ্র ও বিনয়ী ছিল। সে আমার ছাত্র ছিল। তাকে হারিয়ে তার পরিবার ভেঙ্গে পড়েছে। ওই পরিবারের প্রতি আমরা রয়েছি।
মেজর হাসান বলেন, নিহত তৌহিদুল খুবই ভাল ছিল। নানা কর্মকান্ডে তার সুনাম রয়েছে। নিয়ম অনুযায়ী তার পরিবার সরকারী সকল সুযোগ-সুবিধা পাবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এএফএম আবু সুফিয়ান বলেন, নিহতের পরিবারের পাশে সর্বদা আমরা রয়েছি। সরকারি ভাবে সকল প্রকার সুযোগ-সুবিধা প্রদান করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মো: আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.