বাগমারায় ভূমিসেবা সপ্তাহের উদ্বোধন ও আলোচনা


বাগমারা প্রতিনিধি: “স্মাট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়” এ প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীর বাগমারা উপজেলা ভূমি অফিসের আয়োজনে ভূমিসেবা সপ্তাহ-২০২৩ উদ্বোধন করা হয়েছে। সোমবার (২২ মে) বিকালে ভূমি অফিস চত্বর এ অনুষ্ঠানের আয়োজন করেন উপজেলা ভূমি প্রশাসন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমন চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ,এফ, এম আবু সুফিয়ান।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, নাটোর পল্লী বিদ্যুৎ সমিতির-১ ভবানীগঞ্জ জোনাল অফিসের ডিজিএম মিনারুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুর রাজ্জাক, বাগমারা প্রেসক্লাবের সভাপতি আফাজ্জল হোসেন প্রমূখ।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা রবিউল করিম, উপজেলা একাডেমিক সুপারভাইজার আব্দুল মুমীত, প্রকল্প কর্মকর্তা রাজিব আল রানাসহ উপজেলায় কর্মরত অন্যান্য ইউনিয়ন পর্যায়ের ভূমি অফিসের কর্মকর্তা কর্মচারী, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সুশীল সমাজের নেতৃবৃন্দ, ভূমি সেবা গ্রহণকারি নারী-পুরুষ ও উদ্যোক্তা কর্মীগণ উপস্থিত ছিলেন।
সহকারী কমিশনার (ভূমি) সুমন চৌধুরী জানান, “বিশ্ব মঞ্চে জয় হয়েছে ভূমি উন্নয়ন কর”। ই-সেবায় ভূমি উন্নয়ন কর আদায়, অনলাইন ই-নামজারির আবেদন গ্রহন, কৃষি খাস জমি বন্দোবস্ত এর আবেদন গ্রহন, অনলাইনে ভূমি উন্নয়ন কর পরিশোধের জন্য ভূমি মালিকের নাগরিক নিবন্ধন, ভিপি লীজ নবায়ন ও লীজ মানি গ্রহন, ডিসিআর প্রদান, মিস কেসের আবেদন গ্রহন, ভূমি বিষয়ক পরামর্শ প্রদান করা সহজ করা যাচ্ছে।
অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ, এফ, এম আবু সুফিয়ান তাঁর বক্তব্যে বলেন, স্মাট ভূমি সেবায় ভূমির মালিকগণ সহজো ভূমিসেবা পাচ্ছেন। এতে ভুমির প্রকৃত মালিক নির্ধারন সহজ হবে। ভূমি সেবা পেতে সরাসরি অফিসে যোগাযোগ করে সেবা নিশ্চিতকরণের ভূমির মালিকগণের প্রতি আহবান করেন। এতে দালালের খপ্পরে না পড়তে সরাসরি অফিসে এসে ভূমি সেবার পরামর্শ দেন তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মো: আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.