বাংলাদেশ সফরের নিউজিল্যান্ড দলে পরিবর্তন

বিটিসি স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ অভিযান শেষে চলতি মাসেই দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে নিউজিল্যান্ড দল। এ জন্য সপ্তাহখানেক আগে ১৫ সদস্যের দল ঘোষণা করেছিল তারা। এবার সেই দল থেকে পরিবর্তন আনল কিউইরা।
দলটির তারকা পেসার ম্যাট হেনরি চোটের কারণে বিশ্বকাপের শেষ ভাগে খেলতে পারেননি। তবে কথা ছিল চোট থেকে সেরে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে আবারও ফিরবেন মাঠে। কিন্তু বাংলাদেশের বিপক্ষে তার খেলা হচ্ছে ডানহাতি এই পেসারের।
তার বদলি হিসেবে আরেক তারকা পেসার নেইল ওয়েগনারের নাম ঘোষণা করেছে কিউইরা। গতকাল এক বিবৃতিতে নিউজিল্যান্ডের নির্বাচক স্যাম উইলস জানিয়েছেন, তিনি আশাবাদী ওয়েগনার নিজের অভিজ্ঞতা কাজে লাগাতে পারবেন বাংলাদেশের বিপক্ষে।
উইলস বলেন, ‘বাংলাদেশ সফরে নেইলের স্কিল এবং অভিজ্ঞতা পাওয়া দারুণ এক ব্যাপার। রেকর্ডই তার হয়ে কথা বলবে এবং আমরা সবাই জানি যে সে কতটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। সে উপমহাদেশের মাটিতে অনেক ম্যাচ খেলেছে এবং আমি জানি সে এই চ্যালেঞ্জ নিতে মুখিয়ে থাকবে।’
আসন্ন এই সফরে কিউই দলকে নেতৃত্ব দেবেন টিম সাউদি। লাল বলের নিয়মিত স্পিনার এইজাজ প্যাটেলের সঙ্গে বাংলাদেশে আসছেন মিচেল স্যান্টনারও। সবকিছু ঠিক থাকলে ২১ নভেম্বর বাংলাদেশে পা রাখবে নিউজিল্যান্ড দল। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম টেস্ট মাঠে গড়াবে আগামী ২৮ নভেম্বর।
নিউজিল্যান্ড স্কোয়াড: টিম সাউদি (অধিনায়ক), টম ব্লান্ডেল, ডেভন কনওয়ে, নেইল ওয়েগনার, কাইল জেমিসন, টম ল্যাথাম, ড্যারেল মিচেল, হেনরি নিকলস, এইজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, কেইন উইলিয়ামসন, উইল ইয়াং। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.