বাংলাদেশে সব ধর্মের মানুষের সমান অধিকার আছে : প্রধানমন্ত্রী

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: প্রতিটি মানুষের মর্যাদা সমুন্নত রেখে দারিদ্র্যমুক্ত দেশ গড়ে তোলা হবে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশে সব ধর্মের মানুষের জন্য সমান অধিকার।

আজ সোমবার (২৩ ডিসেম্বর) বিকেলে গণভবনে খ্রিষ্টান ধর্মাবলম্বীদের সঙ্গে শুভ বড়দিনের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এ কথা বলেন শেখ হাসিনা। তিনি জানান, সরকারের পাশাপাশি খ্রিষ্টান সম্প্রদায়ের বিত্তশালীদেরও ট্রাস্ট ফান্ডকে শক্তিশালী করতে এগিয়ে আসতে হবে।

বিকেলে গণভবনে শুভ বড়দিন উপলক্ষে খ্রিষ্টান ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের আয়োজন করা হয়। এতে যোগ দেন প্রধানমন্ত্রী।

শুভেচ্ছা বিনিময়ের সময় প্রধানমন্ত্রী বলেন, দেশের সব ধর্মের মানুষ সমান অধিকার নিয়ে বাঁচবে। সমান অধিকার নিয়ে সবাই থাকবে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা সব ধর্মের কল্যাণের জন্য কাজ করছি। এ দেশে সব ধর্মের মানুষের সমান অধিকার আছে।

সব ধর্মের কল্যাণে সরকারের নানান উদ্যোগ অব্যাহত আছে উল্লেখ করে প্রধানমন্ত্রী ধর্মীয় কল্যাণ ট্রাস্টকে আরো শক্তিশালী করতে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

তিনি আরেও বলেন, আমরা অনুরোধ খ্রিষ্টান সম্প্রদায়ের বিত্তশালীরাও যেন ট্রাস্টের ফান্ডে টাকা দেয়। তাহলে টাকা আরেও বাড়বে। সব ধর্মের জন্যই এটা করা হয়েছে।

অনুষ্ঠানে, খ্রিষ্টানসহ অন্যান্য ধর্মের অনুসারীদের কল্যাণে সরকারের পদক্ষেপগুলো তুলে ধরেন সরকার প্রধান।

বাংলাদেশের উন্নয়নে সরকারের বিভিন্ন পদক্ষেপের কথাও অনুষ্ঠানে তুলে ধরেন প্রধানমন্ত্রী। খ্রিস্টান সম্প্রদায়ের মানুষের কল্যাণে নেওয়া সরকারের বিভিন্ন কার্যক্রমও তিনি তুলে ধরেন।

অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ, ঢাকার আর্চবিশপ কার্ডিনাল প্যাট্রিক ডি রোজারিও, বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশনের সভাপতি নির্মল রোজারিও, সংসদ সদস্য ও বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি জুয়েল আরেং, সংসদ সদস্য গ্লোরিয়া ঝর্ণা সরকার উপস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.