বাংলাদেশে আসছে লঙ্কান ক্রিকেট দল

বিটিসি স্পোর্টস ডেস্ক: করোনা শঙ্কা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ। এখন একের পর এক সিরিজ খেলতে হবে টাইগার বাহিনীর। আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই একের পর এক সিরিজ চূড়ান্ত হচ্ছে, তাই ক্রিকেটারদের এখন থাকতে হবে মহা ব্যস্ততার মধ্যেই।
দেশের মাটিতে উইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষ করেই টাইগার বাহিনী উড়াল দেবে নিউজিল্যান্ডে। মার্চে খেলতে হবে কিউইদের সঙ্গে। সুপার লিগের এই ম্যাচগুলো খেলে ঢাকায় ফিরেও খুব বেশী বিশ্রাম করতে পারবেন না ক্রিকেটাররা। গেলো বছর ডিসেম্বরে লঙ্কানদের বিপক্ষে ২০২৩ সালের আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের নির্ধারিত যে তিনটি ম্যাচ আটকে ছিলো, তা মাঠে গড়াবে মে মাসে। তাই লঙ্কানদের আতিথেয়তা দেবে বাংলাদেশ।
সূচি নির্ধারিত না হলেও এরপরই স্থগিত হওয়া টেস্ট সিরিজ খেলতে লঙ্কা সফরে যাবে টাইগাররা। করোনার বন্দিদশা থেকে টাইগারদের মাঠে ফেরার প্রথম লক্ষ্যটাই ছিল লঙ্কা সফর।
তবে কোয়ারেন্টাইনের দর কষাকষিতে শেষ পর্যন্ত আর আলোর মুখ দেখেনি সেই টেস্ট সিরিজ। লঙ্কানরা ঘরে ফিরলেই তাদের আতিথ্য নিতে যাবে বাংলাদেশ। অবশ্য কোয়ারেন্টাইনের ব্যাপারে বাকি দেশগুলোর মতো শর্ত থাকলে তবেই তাতে সায় দেবে বিসিবি- এমনটাই জানালেন আকরাম খান।
নিউজিল্যান্ড আর শ্রীলঙ্কা সফরের পর জুনে জিম্বাবুয়ের মাটিতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলার কথা রয়েছে সাকিব-তামিমদের। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.