বাংলাদেশের স্বাধীন ভূখন্ড এত সহসে ফিরে আসেনি — পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পিআইডি প্রতিবেদকপররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহরিয়ার আলম বলেছেন, বাংলাদেশের স্বাধীন ভূখন্ড এত সহসে ফিরে আসেনি।

তিনি বলেন, ১৯৪৭ সালে দেশ বিভক্তির পর ১৯৪৮ সাল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দীর্ঘদিন পাকিস্তানের অত্যাচার নির্যাতন সহ্য করেছেন। জীবনের গুরুত্বপূর্ণ দীর্ঘ সময় জেল জুলুম খেটেছেন। তারপর ১৯৭১ সালে দীর্ঘ সংগ্রাম অতিক্রম করে বাংলাদেশের স্বাধীনতা ফিরিয়ে আনেন।

প্রতিমন্ত্রী আজ আড়ানী ক্ষ্যাপা বাবার আাশ্রাম ও বাঘা- চারঘাট স্ব স্ব পূজা উদযাপন পরিষদ ও হিন্দু, বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ কর্তৃক ‘শ্রী কৃঞ্চের জন্মাষ্টমী’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।

পরে এ উপলক্ষে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর নেতৃত্বে একটি আনন্দ মিছিল বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুু শেখ মুজিবুর রহমান সকল ধর্মের মানুষকে নিয়ে বাঙ্গালী জাতিকে আত্মনির্ভরশীল করে গড়ে তুলতে রাষ্ট্র প্রতিষ্ঠিত করতে চেয়েছিলেন। কিন্তু ঘাতকরা চেয়েছিল বঙ্গবন্ধুর রক্ত চিরতরে মুছে ফেলতে। তাই তারা ১৯৭৫ সালে তাঁকে স্বপরিবারে হত্যা করে। তারা তা পারেনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাবার দুঃখ সইতে না পেরে যখন দেশে ফিরে আসেন তখনও তার উপর নানা আক্রমণ করা হয়েছিল ।

তাঁকে মিছিল মিটিং করতে দেয়া হতো না। শেখ হাসিনা ভাড়া করা ট্রাকে দাঁড়িয়ে বক্তৃতা দিয়েছিলেন। যিনি প্রতিটি মুহুর্ত জনগণের জীবনমান উন্নয়নের লক্ষ্যে কাজ করছিলেন ।

 

তারপরও ২১ আগস্ট তাঁকে হত্যা করার সকল নীল নকশা তৈরী করা হয়েছিল। মহান আল্লাহ পাকের অশেষ কৃপায় তাও পারেনি। এভাবে ২০ বারের উপরে তাঁকে আক্রমণ করা হয়েছে। তিনি বলেন, ষড়যন্ত্রকারীদের ভাবা উচিত সকল প্রদীপ নিভে গেলেও শেখ হাসিনার প্রদীপ কখনও নিভে যাবে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল সমস্যা ধর্য়ের সাথে মোকাবেলা করে ২০২১ সালে মধ্যম ও ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হিন্দু সম্প্রদায়ের জন্য নতুন নতুন মন্দির ও জরাজীর্ণ মন্দির সংস্কার করার জন্য বিভিন্ন সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন।

প্রতিমন্ত্রী হিন্দু সম্প্রদায়ের দাবীকৃত সকল সমস্যা পর্যায়ক্রমে সমাধানে আশ্বাস প্রদান করেন। তিনি সকল ধর্মের মানুষের মাঝে সহনশীল আচরণ গড়ে তুলে একসাথে মিলেমিশে বসবাস করার আহবান জানান।

পৃথক অনুষ্ঠানে বাঘা উপজেলা নির্বাহী অফিসার শাহীন রেজা, সাধারণ সম্পাদক আশরাফুল ইলমালম, বাঘা পৌরসভা মেয়র শাহীনুর আলম পিন্টু,বাঘা উপজেলা পরিষদ চেয়ারম্যান লায়েব উদ্দীন লাবলু, চারঘাট উপজেলা চেয়ারম্যান ফখরুল ইসলাম, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একরামুল হক, আওয়ামী লীগ নেতা অসিত কুমার ঘোষসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। চারঘাট উপজেলা পূঁজা উদযাপন কমিটির সভাপতি স্বপন কুমার কর্মকার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

বিকেলে প্রতিমন্ত্রী প্রায় ৫৫ লাখ টাকা ব্যয়ে চকগোচর নবনির্মিত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন উদ্বোধন করেন।

সন্ধ্যায় প্রতিমন্ত্রী নন্দনগাছী কলেজ মাঠে নিমপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন। # (প্রেস বিজ্ঞপ্তি ) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.