বাংলাদেশী পাসপোর্টে ভারত যাওয়ার চেষ্টা : ২ রোহিঙ্গা আটক

ব্রাহ্মণবাড়িয় প্রতিনিধি:  বাংলাদেশী পাসপোর্ট ব্যবহার করে ভারতে যাওয়ার চেষ্টাকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মিয়ানমারের দুই রোহিঙ্গা নাগরিক আটক হয়েছেন।  আজ বৃহস্পতিবার দুপুরে আখাউড়া ইমিগ্রেশন পুলিশ তাদের আটক করে।
পাসপোর্টে উল্লেখিত তথ্যানুযায়ী আটক ২জন হলেন- কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার বাতিশা গ্রামের মো. হারুনের ছেলে মো. কামাল (২৪) ও রাজবাড়ী সদর উপজেলার কালনপুর গ্রামের আলী হোসেনের ছেলে সাব্বির মোল্লা (২২)। তবে তারা মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক বলে স্বীকার করেছে।
আটক কামালের পাসপোর্টটি (BY 0027605) নোয়াখালী থেকে এবং সাব্বিরের পাসপোর্টটি (EA 0864728) ঢাকা থেকে ইস্যু করা হয়েছে।
আখাউড়া ইমিগ্রেশন পুলিশের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুল হামিদ বিটিসি নিউজকে জানান, দুপুরে তারা দুইজন আখাউড়া স্থলবন্দর চেকপোস্ট দিয়ে ভারতে ঢুকতে চেয়েছিলেন। তাদের পাসপোর্টে ভারত এবং মিয়ানমারের ভিসা রয়েছে। আমরা সাধারণত যাত্রীদের ইমিগ্রেশন সম্পন্ন করার সময় নাম-ঠিকানা জিজ্ঞেস করে থাকি। তাদের ক্ষেত্রেও সেটি করা হলে সঠিকভাবে নাম-ঠিকানা বলতে পারেনি এবং তাদের ভাষা আমাদের কাছে সন্দেহজনক মনে হওয়ায় তাদেরকে আটক করি।
ইমিগ্রেশন পুলিশের দায়িত্বপ্রাপ্ত এ কর্মকর্তা বিটিসি নিউজকে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে কামাল তার মা-বাবাসহ কক্সবাজারের বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে এবং সাব্বির চট্টগ্রামের বাকুলিয়া আবাসিক এলাকায় থাকার কথা স্বীকার করেছে।
তারা কীভাবে বাংলাদেশি পাসপোর্ট এবং ভারত মিয়ানমারের ভিসা পেয়েছেন সেটি বলা যাচ্ছে না। তাদেরকে আখাউড়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.